বাংলা নিউজ > ময়দান > সীমিত ওভারে অধিনায়ক নন কোহলি, এখনও মেনে নিতে পারছেন না ভারতীয় প্রাক্তনী
ভারতীয় নেটে অনুশীলনরত বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।
ভারতীয় নেটে অনুশীলনরত বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।

সীমিত ওভারে অধিনায়ক নন কোহলি, এখনও মেনে নিতে পারছেন না ভারতীয় প্রাক্তনী

  • প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে রোহিতের অনুপস্থিতিতে কোহলি দলে থাকলেও অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রাহুলকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজেই লম্বা সময় পর, প্রথমবার অধিনায়ক হিসেবে নয়, স্রেফ খেলোয়াড় হিসেবে মাঠে নামতে চলেছেন বিরাট কোহলি। তবে কোহলি যে আর ভারতীয় সীমিত দলের অধিনায়ক, সেই ব্যাপ্যারটা এখনও হজম করতে কষ্ট  হচ্ছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়ার।

শুক্রবার (৩১ ডিসেম্বর) প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই। রোহিত শর্মার অনুপস্থিতিতে বিরাট কোহলি দলে থাকলেও অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন জসপ্রীত বুমরাহ। সেই দল দেখার পরেই নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আকাশ বলেন, কোহলির নামের পাশে 'সি' অর্থাৎ অধিনায়কের চিহ্ন না থাকাটা মেনে নিতে এখনও কিছুটা সময়ের প্রয়োজন।

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘যখন আসন্ন সিরিজের জন্য নির্বাচিত খেলোয়াড়দের নামের তালিকা দেখছিলাম, তখন সত্যি বলতে একটা ছোট্ট অনুভূতি হয়। বিরাট কোহলির নামের পাশে কোনো সি ছিল না, যেটা দেখতে বেশ অদ্ভুতই লাগছে। বহু বছর ধরে তো আমরা এমনটা দেখতে অভ্যস্ত। সম্প্রতি টি-টোয়েন্টি (নিউজিল্যান্ডের বিরুদ্ধে) সিরিজে আমরা অন্য কাউকে অধিনায়কের ভূমিকায় দেখলেও কোহলি সেই সিরিজে খেলেননি। দলে থেকেও ওর নামের পাশে সি না থাকাটা মেনে নিতে বেশ কিছুটা সময় লাগবে এখনও। ’

১৯ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরু হবে। ওই সিরিজের দলে তরুণ প্রতিভা হিসেবে সুযোগ পেয়েছেন বেঙ্কটেশ আইয়ার এবং রুতুরাজ গায়কোয়াড়। শিখর ধাওয়ানকেও ঘরোয়া ক্রিকেটে খারাপ ফর্ম সত্ত্বেও দলে সুযোগ দেওয়া হয়েছে। পাশপাশি ২০১৭ সালের পর প্রথমবার ওয়ান ডে তে সুযোগ দেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে।

বন্ধ করুন