বাংলা নিউজ > ময়দান > 'আভি হ্যায় ক্রিকেট বাকি'! সেঞ্চুরির পর ফিল্মি ডায়লগ কোহলির মুখে
বিরাট কোহলি ও ভুবনেশ্বর কুমার (Twitter)

'আভি হ্যায় ক্রিকেট বাকি'! সেঞ্চুরির পর ফিল্মি ডায়লগ কোহলির মুখে

ভুবনেশ্বর কুমারকে এই কথা বলেন কিং কোহলি, যা নজরে পড়ে যায় ক্রিকেট ভক্তদের। মুহূর্তে সেই কথা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। 

পিকচার আভি বাকি হ্যায় মেরে দোস্ত….এই ডায়লগটি জনপ্রিয় হয়েছিল কিং খানের ওম শান্তি ওম ছবির পর। কিং কোহলি শাহরুখের ভক্ত কিনা জানা নেই, কিন্তু বহু প্রতীক্ষিত ৭১তম সেঞ্চুরির পর কিছুটা সেই স্টাইলেই তিনি বললেন আভি হ্যায় ক্রিকেট বাকি। বহুদিন ধরে যে মাথায় ভারি বোঝাটা নিয়ে তিনি চলছিলেন, সেটা অবশেষে কাটল বৃহস্পতিবার দুবাইয়ের মাঠে। তারপর যেন তাঁর মন থেকে বেরিয়ে এল এই স্বস্তির সংলাপ। 

দুবাইয়ের মাঠে প্রথম থেকেই ছন্দে ছিলেন কিং কোহলি। মাঝে অল্প কয়েকটি বল টাইমিংয়ের সমস্যা হলেও শুরু ও শেষের দিকে তাঁর শটের ঝলকানিতে মরা ম্যাচে জোয়ার আনে। হতে পারে নিয়মরক্ষার ম্যাচ, কিন্তু ভারতের কাছে চ্যালেঞ্জ ছিল ভালো করে খেলে নিজেদের মনোবল বাড়িয়ে নেওয়ার। ৬১ বলে ১২২ রান করে ঠিক সেটাই করলেন কোহলি। জীবনের প্রথম টি২০ শতরান করলেন তিনি, ভারত জিতল ১০১ রানে। পন্টিংয়কে সেঞ্চুরি সংখ্যায় ধরে ফেললেন বিরাট কোহলি। সামনে শুধু সচিন তেন্ডুলকার। 

এই বছর মাঝে মাঝেই খেলেননি তিনি। এশিয়া কাপের আগেও এক মাসের ব্রেক নিয়েছিলেন। সেই নিয়ে সমালোচনাও কম সহ্য করতে হয়নি। তবে কর্ণপাত করেননি তিনি। এশিয়া কাপে অনেকটা বেশি ঝরঝরে লেগেছে তাঁকে। ভারত হারলেও শ্রীলঙ্কা ম্যাচ ছাড়া কোহলির ব্যাটিং নজর কেড়েছে সবার। এদিন এবারের এশিয়া কাপের সর্বোচ্চ রানটি করলেন তিনি। 

সেঞ্চুরির শেষে তিনি যে শুধু উচ্ছ্বাসে ভাসেন তা নয়, গোটা দলই তাঁকে অভিনন্দন জানাতে চলে এসেছিল বাউন্ডারির ধারে। সেখানেই ভুবির সঙ্গে হাত মেলানোর পর কোহলি বলেন আভি হ্যায় ক্রিকেট বাকি! সেই ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

এদিন ভারত ২১২-২ করার পর আফগানদের পাওয়ার প্লে-তেই ম্যাচ কার্যত শেষ হয়ে গিয়েছিল। মূলত ভুবনেশ্বর কুমার চার রান দিয়ে পাঁচ উইকেট নিয়ে আফগান প্রতিরোধের যাবতীয় সম্ভাবনা শেষ করে দেন। তারপর যদিও কিছুটা ব্যাট চালিয়ে ১১১-৮ করে আফগানিস্তান। শেষ পর্যন্ত ১০১ রানে জয় হয় ভারতের। তবে এই ম্যাচের প্রাপ্তি নিশ্চিত ভাবেই বিরাট কোহলির শাপমুক্তি। তিনি কী তাহলে বাদ পড়ে যাওয়ার ভয় পাচ্ছিলেন, নাকি ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা পাচ্ছিলেন। ভুবিকে বলা কথাগুলির অর্থ অনুধাবন করতে গিয়ে এই প্রশ্নগুলি ঘুরে ফিরে আসছে। তবে আপাতত সেগুলির আর তেমন প্রাসঙ্গিকতা নেই কারণ কোটি কোটি মানুষের মুখে হাসি ফিরিয়ে কিং ইজ ব্যাক। পিকচার থুড়ি ক্রিকেট তো এখনও অনেক বাকি। 

বন্ধ করুন