বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: টি-২০ ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন কোহলি, ধরে রাখলেন ওয়ান ডে'র সিংহাসন
বিরাট কোহলি। (ছবি সৌজন্য, টুইটার)
বিরাট কোহলি। (ছবি সৌজন্য, টুইটার)

ICC Ranking: টি-২০ ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন কোহলি, ধরে রাখলেন ওয়ান ডে'র সিংহাসন

  • টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় বড়সড় লাফ কিউয়ি তারকার।

বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-২০ সিরজে দুরন্ত ব্যাটিংয়ের সুবাদে আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলি, লোকেশ রাহুলদের পিছনে ফেলে দিলেন ডেভন কনওয়ে। টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় বড়সড় লাফ দিলেন কিউয়ি তারকা।

আইসিসির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় কনওয়ে ৫ ধাপ উঠে এসে চার নম্বরে অবস্থান করছেন। স্বাভাবিকভাবেই চার নম্বর থেকে পাঁচে পিছিয়ে যেতে হয়েছে বিরাট কোহলিকে। একধাপ নেমে ছয়ে অবস্থান করছেন লোকেশ রাহুল। ব্যাটসম্যানদের প্রথম তিনে যথারীতি ডেভিড মালান, অ্যারন ফিঞ্চ ও বাবর আজম জায়গা ধরে রেখেছেন। টি-২০'র বোলার ও অল-রাউন্ডারদের প্রথম দশে আগের মতোই কোনও ভারতীয় ক্রিকেটার নেই।

ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় বিরাট শীর্ষ স্থান ধরে রেখেছেন। রোহতি রয়েছেন আগের মতোই তিন নম্বরে। বোলারদের তালিকায় জসপ্রীত বুমরাহ এক ধাপ নেমে ৪ নম্বরে চলে এসেছেন। অল-রাউন্ডারদের তালিকায় জাদেজা রয়েছেন ৯ নম্বরে। বেন স্টোকস ওয়ান ডে'র অল-রাউন্ডারদের তালিকায় ২ নম্বরে উঠে এসেছেন।

টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় বিরাট রয়েছেন পাঁচে। ঋষভ পন্ত ও রোহিত শর্মা রয়েছেন যথাক্রমে ৭ ও ৯ নম্বরে। বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রেখেছেন অশ্বিন। অল-রাউন্ডারদের তালিকায় তিন ও চার নম্বরে রয়েছেন যথাক্রমে অশ্বিন ও জাদেজা।

বন্ধ করুন