বাংলা নিউজ > ময়দান > সৌরভের কথা মেনে NCA প্রধান হতে রাজি ভিভিএস লক্ষ্মণ, সামলাবেন দ্রাবিড়ের সাম্রাজ্য
NCA প্রধান হতে রাজি হলেন ভিভিএস লক্ষ্মণ
NCA প্রধান হতে রাজি হলেন ভিভিএস লক্ষ্মণ

সৌরভের কথা মেনে NCA প্রধান হতে রাজি ভিভিএস লক্ষ্মণ, সামলাবেন দ্রাবিড়ের সাম্রাজ্য

  • ভারতীয় ক্রিকেট বোর্ডও চাইছিল রাহুল দ্রাবিড়ের জায়গায় আনা হোক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণকে। তবে দীর্ঘদিন ধরে কথা বলার পরেও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হতে চাননি লক্ষ্মণ। অবশেষে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হতে রাজি হয়েছেন লক্ষ্মণ।

ভারতীয় পুরুষদের দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে নিয়োগ করার পর থেকেই জল্পনা চলছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডও চাইছিল রাহুল দ্রাবিড়ের জায়গায় আনা হোক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণকে। তবে দীর্ঘদিন ধরে কথা বলার পরেও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হতে চাননি লক্ষ্মণ। অবশেষে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হতে রাজি হয়েছেন প্রাক্তন ক্রিকটার ভিভিএস লক্ষ্মণ। জানা গিয়েছে শেষ বিসিসিআই তাঁকে রাজি করাতে পেরেছে।

বিসিসিআইয়ের একটি সূত্রের তরফ থেকে বলা হয়েছে, ‘লক্ষ্মণ এই দায়িত্ব নিতে প্রস্তুত। রাহুল দ্রাবিড়ের প্রকল্পকে এগিয়ে নেওয়ার জন্য বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বোর্ড সচিব জয় শাহ উচ্চ মর্যাদার আরেকজন ক্রিকেটারকে এনসিএ-র প্রধান নিয়োগ করতে চেয়েছিলেন। দ্রাবিড় এবং লক্ষ্মণের মধ্যে পারস্পরিক বোঝাপড়া দুর্দান্ত। বোর্ড টিম ইন্ডিয়া এবং এনসিএর মধ্যে একটি ভালো সমন্বয় চায়। লক্ষ্মণে নিয়োগের শর্তাবলী চূড়ান্ত পর্যায়ে রয়েছে এবং শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তারা ইতিমধ্যেই এনসিএ-র সাথে তাদের ধারনা শেয়ার করা শুরু করেছেন।’

সূত্র বলেছে, ‘কিছু সমস্যা ছিল এবং এটি সমাধান করা হয়েছে। বোর্ড তাঁকে দায়িত্ব দিতে চেয়েছিল। দ্রাবিড়ের জায়গায় আসার জন্য তিনিই সঠিক ব্যক্তি।’ জানা গিয়েছে যে ধারাভাষ্যকারের পেশা ছেড়ে দিতে রাজি হয়েছেন লক্ষ্মণ। ধারাভাষ্যকার, ক্রিকেট বিশ্লেষক ছাড়াও আইপিএল টিম সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর তিনি। তবে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নেওয়ার জন্য তিনি সব ছেড়ে দেবেন। প্রথম দিকে হায়দরাবাদ থেকে বেঙ্গালুরুতে স্থানান্তরিত হতে লক্ষ্মণ খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেননি। ১৫ অক্টোবর আইপিএল শেষ হওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহের সাথে বেশ কয়েকটি বৈঠক হয়েছিল তাঁর। তাদের কথা মেনেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নিতে চলেছেন লক্ষ্মণ।

বন্ধ করুন