বাংলা নিউজ > ময়দান > Abu Dhabi T10: টুর্নামেন্টের ইতিহাসে সেরা ব্যাটিং ও সেরা বোলিং, টি-১০ লিগের একই ম্যাচে জোড়া রেকর্ড

Abu Dhabi T10: টুর্নামেন্টের ইতিহাসে সেরা ব্যাটিং ও সেরা বোলিং, টি-১০ লিগের একই ম্যাচে জোড়া রেকর্ড

দুরন্ত ক্রিকেট হাসারাঙ্গা ও কোহলারের। ছবি- আবু ধাবি টি-১০।

টম কোহলার ঝড়ে বিধ্বস্ত বাংলা টাইগার্স।
  • প্রবীণ তাম্বের রেকর্ড ভাঙলেন হাসারাঙ্গা।
  • শুভব্রত মুখার্জি

    আমীরশাহিতে কার্যত মরুঝড়ের সাক্ষী থাকল ক্রিকেট সমর্থকরা। টম কোহলার-ক্যাডমোরের ব্যাটিং ঝড়ে কার্যত উড়ে গেল বাংলা টাইগার্স। ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং টম কোহলারের দুরন্ত পারফরম্যান্সে ভর করে চলতি টি-১০ লিগে ডেকান গ্ল্যাডিয়েটর্স হারিয়ে দিল বাংলা টাইগার্স দলকে। মাত্র ৩৯ বলে ৯৬ রানের এক মারকাটারি ইনিংস খেলেন টম।

    উল্লেখ্য, আবু ধাবি টি-১০ লিগের ইতিহাসে এটি সর্বাধিক ব্যক্তিগত স্কোর। টমের ইনিংসে ভর করে বাংলা টাইগার্স দলের বিরুদ্ধে ৬২ রানের বড় জয় তুলে নিল ডেকান গ্ল্যাডিয়েটর্স দল।

    রান তাড়া করতে নামা বাংলার ব্যাটারদের কার্যত বোতলবন্দি করে ফেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি ৫ উইকেট শিকার করেন। ফলে ফ্যাফ ডু'প্লেসির দল মাত্র ৭৮ রানে আটকে যায়। এই জয়ের ফলে তাদের সপ্তম জয়ের সাথে ১৪ পয়েন্ট নিয়ে তারা তালিকায় শীর্ষে পৌঁছে যায়।

    প্রথমে ব্যাট করে এদিন ডেকান টমের ইনিংসে ভর করে ১৪০ রান করতে সমর্থ হয়। হজরতউল্লাহ জাজাই টমের ইনিংসের প্রথম দিকে তার সহজ ক্যাচ ফেলে দেন। কোহলারের হাফ-সেঞ্চুরি ছাড়া রাসেল ২৬ ও ওডিন স্মিথ ১২ রান করেন।

    রান তাড়ার সময় হাসারাঙ্গার পরপর দুই বলে করিম জানাত এবং জনসন চার্লস আউট হয়ে যাওয়ায় বাংলার স্কোর দাঁড়ায় ২৬/৪। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। হাসারাঙ্গা ৮ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। টুর্নামেন্টের ইতিহাসে এটি সেরা বোলিংয়ের রেকর্ড। হাসারাঙ্গা ভেঙে দেন প্রবীণ তাম্বের নজির। তাম্বে ২০১৮ সালে ১৫ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়েছিলেন।

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর

    Latest News

    ২০২৪ UPSC সিভিল সার্ভিস প্রিলিমস পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত হতে পারে কাট-অফ? মালগাড়ির উপরে উঠে ঝুলছে বগি, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় মৃত ৫ সেটে রোহনের আশেপাশে আর থাকবেন না অঙ্গনা, লিখলেন, 'আমার পেনকিলার...' ‘‌প্রবল ঝাঁকুনি সব নাড়িয়ে দিল’‌, বেঁচে ফিরে মন্তব্য কাঞ্চনজঙ্ঘার যাত্রী সুকান্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, কীভাবে ফিরবেন শিলিগুড়ি বা কলকাতা? থাকছে বাস কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরিজন ছিলেন? হেল্পলাইন নম্বর চালু রেলের, রইল পুরো তালিকা ভাঙা বিয়ে জুড়েছে, বউ নামী অভিনেত্রী, সাদা টি-শার্ট পরা যুবককে চিনতে পারছেন? ‘সবাই বলে ও তো সৎ মা…’! বরের আগের পক্ষের ছেলে ধ্রুবর সঙ্গে কেমন সম্পর্ক কণীনিকার T20 WC 2024: ব্যর্থতার দায় নিয়ে কি পাকিস্তান দলের নেতৃত্ব ছেড়ে দেবেন বাবর আজম? তুমুল গুলির লড়াইয়ে নিকেশ চার মাওবাদী, ঝাড়খণ্ডে পুলিশের অপারেশনে গ্রেফতার দুই

    T20 WC 2024

    ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.