বাংলা নিউজ > ময়দান > ‘খুব ভালো ছন্দে ছিলাম বলেই মাঝে মাঝে নো-বল করলাম’, আজব দাবি কিউয়ি বোলার জেমিসনের
কাইল জেমিসন। ছবি: এএনআই
কাইল জেমিসন। ছবি: এএনআই

‘খুব ভালো ছন্দে ছিলাম বলেই মাঝে মাঝে নো-বল করলাম’, আজব দাবি কিউয়ি বোলার জেমিসনের

  • ভালো বল করলেও অতিরিক্ত ৭ রানের মধ্যে একাই ৫ রান দিয়েছেন জেমিসন। তার মধ্যে রয়েছে চারটে নো বল।

কানপুর টেস্টের প্রথম দিনে ভারতকে বড় ধাক্কা দেন কাইল জেমিসন। ময়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, অজিঙ্কা রাহানের মতো গুরুত্বপূর্ণ তিনটি উইকেট তুলে ভারতকে বেকায়দায় ফেলে দিয়েছিলেন তিনি। তবে রবীন্দ্র জাদেজা এবং শ্রেয়স আইয়ার দলের হাল না ধরলে বিপাকে পড়তে হত ভারতকে। 

শ্রেয়স ৭৫ রানে অপরাজিত রয়েছেন। ৫০ রানে অপরাজিত রয়েছেন জাদেজা। যে কারণে ভারত ৪ উইকেটে হারিয়ে ২৫৮ রান করে কিছুটা স্বস্তি পেয়েছে। না হলে কাইল জেমিসনের আগুনে বোলিংয়ে দুমড়ে মুচড়ে যেত ভারত। যে ভাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে দায়িত্ব নিয়ে শেষ করে দিয়েছিলেন জেমিসন।

তবে ভালো বল করলেও অতিরিক্ত ৭ রানের মধ্যে একাই ৫ রান দিয়েছেন জেমিসন। তার মধ্যে রয়েছে চারটে নো বল। এর কারণও অবশ্য তিনি ব্যাখ্যা করেছেন। প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর জেমিসন বলেছেন, ‘গত কয়েক মাসে হাতেগোনা কিছু ম্যাচ খেলেছি। ছন্দ খুঁজে পেয়ে ভালো লাগছে। খুব ভালো ছন্দে ছিলাম বলেই মাঝে মাঝে ওভারস্টেপিং হয়ে গিয়েছে।’ এই নো-বল করা নিয়ে অবশ্য ‘কুছ পরোয়া নেহি’ মনোভাব জেমিসনের। বরং তিনি শুক্রবার সকালে ভারতের উইকেট তাড়াতাড়ি তুলে নিয়ে তাদের চাপে ফেলতে মরিয়া। তিনি বলেছেন, ‘আশা করছি, নতুন বল সকালে কিছুটা বেশি সুইং করবে। এবং আমরা সকালেই কিছু উইকেট তুলে নিতে পারব। ভারত আপাতদৃষ্টিতে হয়তো কিছুটা এগিয়ে রয়েছে। কিন্তু ওদের চার উইকেট তুলে নিয়ে আমরাও ভালো কাজ করেছি।’

জেমিসনের কথা মতো শুক্রবার সকালে যদি ভারতের উইকেট তুলে নিতে পারে নিউজিল্যান্ড, তা হলে কিন্তু অজিঙ্কা রাহানের দলকে বিপাকে পড়ে যেতে হবে। দেখার, শুক্রবার সকালে শ্রেয়স আইয়ার এবং রবীন্দ্র জাদেজা জুটি ক্রিজে টিকে থেকে ভারতকে নির্ভরতা দিতে পারে কিনা!

বন্ধ করুন