বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে ODI-এ দ্বিতীয় সর্বনিম্ন স্কোর উইন্ডিজের, রান তাড়া করে রোহিতদের নজির

ভারতের বিরুদ্ধে ODI-এ দ্বিতীয় সর্বনিম্ন স্কোর উইন্ডিজের, রান তাড়া করে রোহিতদের নজির

একাধিক নজির গড়ল ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম ODI ম্যাচে (ছবি-এএফপি)

ভারতের চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম ওয়ানডে ম্যাচে বাজেভাবে হারতে হয়েছে ক্যারিবিয়ান বাহিনীকে। ফলে একদিকে যেমন লজ্জার নজিরের তালিকায় নাম লিখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, তেমনি অন্যদিকে এই রান তাড়া করতে গিয়েই দ্রুত জয় তুলে নিয়ে অনন্য নজিরের তালিকায় নাম উঠিয়েছে ভারতীয় দল।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন ধরেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে বেশ খারাপ সময় চলছে। সম্প্রতি জিম্বাবোয়েতে অনুষ্ঠিত আইসিসি আয়োজিত ওয়ানডে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে দুইবারের চ্যাম্পিয়নদের। ফলে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে খেলা হবে না ক্যারিবিয়ানদের। আর সেই হতাশা কাটতে না কাটতে দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে জোর ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ দল। রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবের স্পিন ভেল্কিতে নাস্তানাবুদ হল তারা। ভারতের চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম ওয়ানডে ম্যাচে বাজেভাবে হারতে হয়েছে ক্যারিবিয়ান বাহিনীকে। ফলে একদিকে যেমন লজ্জার নজিরের তালিকায় নাম লিখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, তেমনি অন্যদিকে এই রান তাড়া করতে গিয়েই দ্রুত জয় তুলে নিয়ে অনন্য নজিরের তালিকায় নাম উঠিয়েছে ভারতীয় দল।

টেস্ট সিরিজে হারের পরে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে জাদেজা-কুলদীপ জুটির তান্ডবে মাত্র ১১৪ রানে অলআউট হয়ে যায় উইন্ডিজ বাহিনী। পুরুষদের আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ভারতের বিরুদ্ধে যা ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ২০১৮ সালে বিশাখাপত্তনমে ১০৪ রানে অলআউট হয়েছিল তারা। যা তাদের করা সর্বনিম্ন স্কোর। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ১৯৯৭ সালের পোর্ট অফ স্পেনের ম্যাচ। যেখানে তার অল আউট হয়েছিল ১২১ রানে। চতুর্থ স্থানে রয়েছেন ১৯৯৩ সালে কলকাতাতে ১২৩ রানে অল আউট হয়ে যাওয়া।

এই রান তাড়া করার ক্ষেত্রেও নজির গড়ল ভারতীয় দল। ক্যারিবিয়ান বাহিনীর বিরুদ্ধে পুরুষদের ওয়ানডেতে সবথেকে কম ওভারে রান তাড়া করে ম্যাচ জয়ের তালিকায় নিজেদের নাম তুলল ভারতীয় দল। এই তালিকায় প্রথম স্থানে রয়েছে ২০১৮ সালে তিরুবনন্তপুরমের জয়। ওই ম্যাচে মাত্র ১৪.৫ ওভারে ভারত কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে গিয়েছিল। দ্বিতীয় স্থানে রয়েছে ২০০৯ সালের গ্রস আউলেটের ম্যাচটি। যেখানে ভারত ২১.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে ম্যাচ জিতেছিল। তৃতীয় স্থানে রয়েছে আজকের ম্যাচটি। এই ম্যাচে ব্রিজটাউনে ভারতীয় দল ২২.৫ ওভারেই জিতে নেয় ম্যাচ। তালিকার চতুর্থ স্থানে রয়েছে ১৯৯৭ সালের পোর্ট অফ স্পেনের ম্যাচে ২৩.১ ওভারে জিতেছিল ভারতীয় সিনিয়র ক্রিকেট দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.