বাংলা নিউজ > ময়দান > বজরং পুনিয়ার অভিযোগ খণ্ডন ডব্লুএফআইয়ের, সঠিক তথ্য না দেওয়ার অভিযোগ ফেডারেশনের

বজরং পুনিয়ার অভিযোগ খণ্ডন ডব্লুএফআইয়ের, সঠিক তথ্য না দেওয়ার অভিযোগ ফেডারেশনের

বজরং পুনিয়া। ছবি: টুইটার

ফেডারেশন জানিয়েছে সাইয়ের সোনপতের যে সেন্টারে বজরং রিহ্যাব করছেন সেখানে দু'জন কোয়ালিফায়েড ফিজিওকে পাঠানো হয়েছিল।

শুভব্রত মুখার্জি: মাত্র একদিন আগেই রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লুএফআই) বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছিলেন ভারতের হয়ে অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া। তার অভিযোগ ছিল তাকে নিজে নিজেই করতে হচ্ছে রিহ্যাব। তাকে ফেডারেশনের তরফেও দেওয়া হয়নি কোনও ফিজিও। বজরং পুনিয়ার করা অভিযোগ শুধু খন্ডন করেনি ফেডারেশন বরং তাদের তরফে ঘুরিয়ে যে পুনিয়াই মিথ্যা অভিযোগ করছেন তা বলা হয়েছে। ফেডারেশন জানিয়েছে সাইয়ের সোনপতের যে সেন্টারে বজরং রিহ্যাব করছেন সেখানে দু'জন কোয়ালিফায়েড ফিজিওকে পাঠানো হয়েছিল।

তবে বজরং পুনিয়া দুজনকেই ফিরিয়ে দিয়েছেন বলে ফেডারেশনের অভিযোগ। প্রসঙ্গত টোকিও অলিম্পিক গেমসের ব্রোঞ্জ পদকজয়ী বেশ কয়েকদিন হাটুর চোটে ভুগছেন। ফেডারেশনের তরফে জানানো হয়েছে বজরং পুনিয়ার তরফে সাই এবং টপসকে (টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিম) একাধিক প্রস্তাব দেওয়া হয়েছিল তার ব্যক্তিগত কোচ এবং ফিজিওথেরাপিস্টকে বিদেশে এবং ভারতে তার সঙ্গে অনুশীলন এবং টুর্নামেন্টের সময়তে থাকতে দিতে হবে। সেই কথা মতো ২০২০ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের অগস্ট মাস পর্যন্ত এই দুই কোচিং স্টাফদের জন্য ২০ লাখ টাকা মঞ্জুর করা হয়েছিল।

রাশিয়াতে প্রি অলিম্পিক ট্রেনিং করার সময়তেই চোট পেয়েছিলেন বজরং। সেই সময় সঙ্গে সঙ্গে তাকে সহায়তা করেছিলেন ফিজিও মনীশ ছেত্রী। পরবর্তী সময়ে তাকে পরীক্ষা করে দেখেন ডাক্তার দিনশ পার্ডিওয়ালা। তার তরফেই উপদেশ দেওয়া হয়েছিল রিহ্যাব সেশনের। এই কারণে একটি থেরাপিউটিক যন্ত্র এবং 'গেম রেডি ডিভাইস' বজরং পুনিয়ার জন্য কেনার অর্থও মঞ্জুর করে সাই। পুনিয়ার তরফে অভিযোগ করা হয়েছিল অলিম্পিকের পরে তিনি কোচ বা ফিজিওর সহায়তা পাননি তাকে একা একাই অনুশীলন থেকে রিহ্যাব সব করতে হয়েছে। বজরং পুনিয়া আরও জানান তার পূর্ণ সময়ের ফিজিওর আবেদন এখনও সাইয়ের কাছে ধরা রয়েছে। তিনি জেএসডব্লুকেও আবেদঞ করেছিলেন এই বিষয়ে। তারাও জানিয়ে দিয়েছেন যে তারা এই বিষয়ে অপারগ।

বন্ধ করুন