বাংলা নিউজ > ময়দান > কে হবে রবীন্দ্র জাদেজা-অক্ষর প্যাটেলদের ব্যাক আপ? কেন দলে নেই শুভমান গিল-রাহুল চাহার
কে হবে রবীন্দ্র জাদেজা-অক্ষর প্যাটেলদের ব্যাক আপ? (ছবি:টুইটার)

কে হবে রবীন্দ্র জাদেজা-অক্ষর প্যাটেলদের ব্যাক আপ? কেন দলে নেই শুভমান গিল-রাহুল চাহার

  • আসন্ন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে দল ঘোষণা করেছে বিসিসিআই-এর নির্বাচক কমিটি। সেই দল থেকে চোটের কারণে বাদ গেলেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল। চোটের কারণে দলে নেই শুভমান গিল ও রাহুল চাহারও। 

আসন্ন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে দল ঘোষণা করেছে বিসিসিআই-এর নির্বাচক কমিটি। সেই দল থেকে চোটের কারণে বাদ গেলেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল। চোটের কারণে দলে নেই শুভমান গিল ও রাহুল চাহারও। তবে অনেকেই ভেবেছিলেন ইশান্ত শর্মাকে দলে নাও রাখা হতে পারে তবে শেষ পর্যন্ত ইশান্ত শর্মাকে দলে রাখা হয়েছে। 

রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল না থাকায় দলের স্পিনের দায়িত্ব থাকবে রবিচন্দ্রন অশ্বিনের কাঁধে। সফরে রাখা হয়েছে জয়ন্ত যাদবকে। বাঁ-হাতি স্পিনাররা ভারতের শক্তি। বিশেষ করে ঘরের মাঠে। কিন্তু জাদেজা এবং অক্ষর প্যাটেল দু'জনে একসঙ্গে আনফিট থাকায় নির্বাচকেরা একটু সমস্যাতেই পড়েছেন। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এই মুহূর্তে নির্বাচকদের হাতে এই দু'জনের ব্যাক আপ সেভাবে নেই। এদিকে রাহুল চাহার ও শুভমন গিলও চোটে আক্রান্ত। তারাও এই সফরে নেই। রবীন্দ্র জাদেজার লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে এবং অক্ষর প্যাটেলের স্ট্রেস ফ্র্যাকচার হয়েছে বলে খবর। যাই হোক না কেন, দক্ষিণ আফ্রিকা রবিচন্দ্রন অশ্বিন প্রধান স্পিনার হবেন, এমনটাই আশা করা হচ্ছে।

দেখে নিন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পন্ত (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। স্ট্যান্ড-বাই: নবদীপ সাইনি, সৌরভ কুমার, দীপক চাহার এবং আরজান নাগওয়াসওয়াল্লা।

বন্ধ করুন