বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: মায়ের্সের শতরানের হাত ধরে বড় লিড ক্যারিবিয়ানদের, মারাত্মক চাপে বাংলাদেশ
সেঞ্চুরি করেন কাইল মায়ের্স।

WI vs BAN: মায়ের্সের শতরানের হাত ধরে বড় লিড ক্যারিবিয়ানদের, মারাত্মক চাপে বাংলাদেশ

  • টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম দিনেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৩৪ রানে। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় দিনে শেষে সংগ্রহ ৫ উইকেটে ৩৪০ রান। সেঞ্চুরি করেছেন কাইল মায়ের্স।

দ্বিতীয় টেস্টেও ব্যাকফুটে বাংলাদেশ। প্রথম ইনিংসে বড় রানের লিডের পথে ওয়েস্ট ইন্ডিজ। কাইল মায়ের্সের সেঞ্চুরির সৌজন্যে দ্বিতীয় দিনের শেষে ইতিমধ্যে ১০৬ রানের লিড পেয়েছে ক্যারিবিয়ানরা। হাতে এখনও ৫ উইকেট রয়েছে। স্বাভাবিক ভাবেই মারাত্মক চাপে শাকিব আল হাসানের টিম।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম দিনেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৩৪ রানে। লিটন দাস (৫৩) এবং তামিম ইকবাল (৪৬) ছাড়া বাকিরা কেউই তেমন প্রতিরোধ গড়তে পারেননি। আধিনায়ক শাকিব ৮ রান করে আউট হন।

ওয়েস্ট ইন্ডিজের জয়ডেন সিলস এবং আলজারি জোসেফ ৩টি করে উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন ফিলিপ এবং কাইল মায়ের্স।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৬৭ রান তুলেছিল। দ্বিতীয় দিনে শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৩৪০ রান।

আরও পড়ুন: ফের ব্যাটিং ব্যর্থতায় ২৩৪ শেষ বাংলাদেশ ইনিংস, তাও আশার আলো দেখছেন ব্যাটিং কোচ

আরও পড়ুন: অসহায় আত্মসমর্পণ শাকিবদের, ‘৭ ওভারেই’ বাংলাদেশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রেগ ব্রাথওয়েট ৫১, জন ক্যাম্পবেল ৪৫ করে আউট হন। এ ছাড়া রেমন রেইফার করেন ২২ রান। এনক্রুমাহ বোনার অবশ্য ডাক করে সাজঘরে ফেরেন। জারমেইন ব্ল্যাকউড ৪০ করে আউট হন। তবে দলের হাল শক্ত হাতে ধরে রেখেছেন কাইল মায়ের্স। তিনি ১৮০ বলে ১২৬ করে অপরাজিত রয়েছেন। তাঁর ইনিংসে রয়েছে ১৫টি চার এবং দু'টি ছয়। এ ছাড়া জোসুয়া দ্য সিলভা ২৬ রান করে ক্রিজে রয়েছেন। হাতে ৫ উইকেট থাকায় তৃতীয় দিন নিঃসন্দেহে আরও লিড বাড়াবে ওয়েস্ট ইন্ডিজ। তাই বাংলাদেশ যদি তৃতীয় দিনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজকে ধাক্কা দিতে না পারে, তবে তার খেসারতও দিতে হবে শাকিবদের।

বাংলাদেশের খালিল আহমেদ এবং মেহেদি হাসান ২টি করে উইকেট নিয়েছেন। সরিফুল ইসলাম নিয়েছেন ১ উইকেট। প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ।

বন্ধ করুন