বাংলা নিউজ > ময়দান > ‘তোমার জন্য গর্বিত’- দেখতে দেখতে লর্ডস শতরানের ২৫ বছর পার, স্মৃতিমেদুর সৌরভের স্ত্রী
সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডোনা গঙ্গোপাধ্যায় (ছবি: পিটিআই) (PTI)
সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডোনা গঙ্গোপাধ্যায় (ছবি: পিটিআই) (PTI)

‘তোমার জন্য গর্বিত’- দেখতে দেখতে লর্ডস শতরানের ২৫ বছর পার, স্মৃতিমেদুর সৌরভের স্ত্রী

  • ২৫ বছর আগের সেই ছবির আবার ঘুরে এল। বাংলার, বাঙালির গর্বের সেই মুহূর্ত তুলে ধরলেন ডোনা গঙ্গোপাধ্যায়।

লর্ডসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্যাট উঁচিয়ে থাকার ছবিটা মনে আছে। চলমান ভারতীয় ক্রিকেটে সেই ছবি ভারতীয় ক্রিকেটের গর্ব ও অহংকার ছিল। ২৫ বছর আগের সেই ছবির আবার ঘুরে এল। বাংলার, বাঙালির গর্বের সেই মুহূর্ত তুলে ধরলেন ডোনা গঙ্গোপাধ্যায়। ২০ জুন এমনিতেই ভারতীয় ক্রিকেটে বিশেষ এক দিন। এমন দিনে তিনজন ভারতীয় তারকা টেস্ট ক্রিকেটে অভিষেক করেছিলেন। তাঁদের মধ্যে একজন ছিলেন মহারাজ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের টেস্ট অভিষেকের ২৫ বছর পূর্ণ হল। পুরনো সেই দিনের কথা মনে করে বৃষ্টির দিনে আবেগের ভেলা ভাসালেন তাঁর স্ত্রী ডোনা।

২৫ বছর আগে ২০ জুন লর্ডসে টেস্টে অভিষেক হয়েছিল সৌরভের। প্রথম টেস্ট ম্যাচেই নিজের ক্যারিশ্মা দেখিয়েছিলেন প্রিন্স অফ কলকাতা। লর্ডসের বুকে দাঁড়িয়ে ব্যাট উঁচিয়ে জানান দিয়েছিলেন, তিনিই ভারতীয় ক্রিকেটের আগামী মহারাজ। এর পর তো রেকর্ড, রানে মাখামাখি। তাঁর ব্যাট ও মস্তিষ্ক সমান তালে বিপক্ষকে ধরাশায়ী করেছে। মাঠের খেলা থেকে উঠে এখন তিনি প্রশাসন সৌরভ গঙ্গোপাধ্যায়। এত উঁচুতেও তাঁর উড়ানে কোনও খামতি নেই। সমান তেজে, সমান গতিতে এগোচ্ছেন তিনি।

২০ জুন ২০২১-এ বসে ২৫ বছর আগের সেই সুন্দর মুহূর্তকে ধরার চেষ্টা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। ২৫ বছর আগের স্মরণী ঘটনার ছবি তিনি পোস্ট করলেন নিজের সোশ্যাল মিডিয়াতে। মহারাজের ২৫ বছর আগেকার লর্ডসের ছবি পোস্ট করে ডোনা গঙ্গোপাধ্যায় লিখলেন, ‘লর্ডসে সৌরভের টেস্ট অভিষেকের আজ ২৫ বছর পূর্ণ হল। সেদিন থেকেই অসাধারণ একটা ক্রিকেট কেরিয়ার-এর শুরু হয়েছিল যেটা আমি খুব কাছ থেকে সাক্ষী ছিলাম এবং সত্যিই আমি তোমার জন্য গর্বিত।’ কয়েক কোটি সৌরভ-ভক্তের কাছে এই লেখা পৌঁছল ইতিহাসের এক টুকরো স্মৃতি হয়ে। যে স্মৃতি অনেক পুরনো কথা মনে করায়।

বন্ধ করুন