বাংলা নিউজ > ময়দান > IPL-এ দেখা যেতে পারে পাক পেসারকে!

শুভব্রত মুখার্জি

পাকিস্তানের অন্যতম সফল পেসার মহম্মদ আমির। এই বাঁ-হাতি পেসারের সঙ্গে তার দেশের ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিদের মনোমালিন্য হওয়ার ফলে তিনি হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে আন্তর্জাতিক মঞ্চ থেকে সরে গেলেও তিনি ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন। এবার সেই বাঁ-হাতি পাকিস্তানি পেসারকেই খেলতে দেখা যেতে পারে আইপিএলে। এমনটা বাস্তবে ঘটতে পারে। তবে পাকিস্তানের ক্রিকেটারদের যেহেতু আইপিএল খেলাতে বাধা রয়েছে, তাই ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে আমির খেলতে পারেন আইপিএলে।

প্রসঙ্গত, ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (আইপিএল) শুরুর মরশুমে পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার খেললেও বর্তমান সময়ে ব্রাত্য তারা। এর প্রধান কারন মূলত দুই দেশের কূটনৈতিক সম্পর্কের অবনতি হওয়ার কারণে পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল খেলার সুযোগ নেই। ফলে বিশ্ব ক্রিকেটে দাপটের সঙ্গে খেললেও আইপিএল খেলা হয়নি মহম্মদ আমিরের।

বর্তমানে পাকিস্তানের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এই পেসার। ভবিষ্যতে ইংল্যান্ডের নাগরিক হিসেবে দেখা যেতে পারে এই পেসারকে। সরাসরি না বললেও তেমন ইঙ্গিত দিয়েছেন তিনি। ইংল্যান্ডের নাগরিকত্ব পেলে আবশ্য আইপিএল খেলতে বাধা থাকবে না আমিরের।

বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন আমির। এই মরশুমে ইংলিশ কাউন্টিতে কেন্টের হয়ে খেলার কথা রয়েছে তাঁর। প্রসঙ্গত এর আগে ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলেছেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আজহার মেহমুদ। উল্লেখ্য তিনি কলকাতা নাইট রাইডার্স ও পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন।

বন্ধ করুন