বাংলা নিউজ > ময়দান > এবার কি তবে অবসর নিচ্ছেন? অস্ট্রেলিয়ান ওপেনের আগে বড়সড় ইঙ্গিত ফেডেরারের
রজার ফেডেরার। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
রজার ফেডেরার। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

এবার কি তবে অবসর নিচ্ছেন? অস্ট্রেলিয়ান ওপেনের আগে বড়সড় ইঙ্গিত ফেডেরারের

  • গত ৭০ বছরে সুইজারল্যান্ডের সেরা অ্যাথলিট হওয়ার পুরস্কার পেয়েছেন।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক ক্লাব, ক্রীড়াসংস্থা। আর্থিক ক্ষতির পাশাপাশি পেশাদার জীবনের দিক থেকেও ক্ষতিগ্রস্ত হয়েছেন ক্রীড়াবিদরা। তাঁদের মধ্যে অন্যতম টেনিস কিংবদন্তি রজার ফেডেরার। যিনি ভক্তদের কাছে ফেডেক্স নামে পরিচিত। সেই ফেডেরার কি অবসর নিচ্ছেন! টেনিস দুনিয়ার সর্বকালের সেরাদের অন্যতম রজার ফেডেরার কি টেনিস কোর্টকে 'আলবিদা' জানাতে চলেছেন!

তাঁকে টেনিস কোর্টে আর দেখা যাবে কিনা, তা নিয়ে হঠাৎ করেই জল্পনা উঁকি মারতে শুরু করল‌। গত ৭০ বছরে সুইজারল্যান্ডের সেরা অ্যাথলিট হওয়ার পুরস্কার নেওয়ার দিনই তার অবসর নিয়ে জল্পনা তৈরি করলেন ৩৯ বছরের তারকা স্বয়ং। পুরস্কার নেওয়ার সময় তাঁর বক্তব্যের একটি অংশ এখন শিরোনামে।

এমনিতে ২০২০ সালটা কোর্টে ভালো যায়নি ফেডেরারের। বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনালে হেরে যান নোভাক জকোভিচের কাছে। এরপরই হাঁটুতে চোট পান। অস্ত্রোপচার করতে হয়। ফলে তিনি খেলার বাইরে থাকেন। করোনার কারণে উইম্বলডন বাতিল হয়। ফরাসি ওপেন এবং যুক্তরাষ্ট্র ওপেনেও মাঠে নামতে পারেননি ফেডেরার। কারণ চোট পুরোপুরি সারেনি। আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে তিনি নামবেন কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে। কারণ তাঁর চোট এখন  পুরোপুরি সারেনি‌।

অনুষ্ঠানমঞ্চে পুরস্কার নেওয়ার তিনি অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের প্রসঙ্গে বলেন, ‘‌আমি মঞ্চে রয়েছি। কিন্তু আমরা সবাই জয়ী । সবসময় একে অপরকে অনুপ্রাণিত করি। এখানে আসতে পেরে এবং অভিজ্ঞতা আপনাদের সঙ্গে ভাগ করতে পেরে খুব আনন্দ হচ্ছে। আশা করি, আগামী বছর আমার কাছ থেকে অনেক কিছু দেখতে পাবেন আপনারা। কিন্তু এটা যদি শেষ হয়, তবে শেষটা দারুণ হল।’‌

বন্ধ করুন