বাংলা নিউজ > ময়দান > কেপ টাউন টেস্টে DRS বিতর্কের পরে কি টিম ইন্ডিয়া বা বিরাট কোহলির জরিমানা হবে?

কেপ টাউন টেস্টে DRS বিতর্কের পরে কি টিম ইন্ডিয়া বা বিরাট কোহলির জরিমানা হবে?

কেপ টাউন টেস্টে DRS বিতর্কের মুহূর্ত (ছবি:টুইটার)

সাম্প্রতিক মিডিয়া রিপোর্ট অনুসারে, কেপ টাউন টেস্টে ডিআরএস বিরোধের জন্য ভারতীয় দলকে কোনও আনুষ্ঠানিক অভিযোগের মুখোমুখি হতে হবে না।

ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টের সময় ডিআরএস বিতর্কের পর প্রশ্ন উঠছে ভারতীয় দলকে জরিমানা করা হবে কি না? তার উত্তর হল না। সাম্প্রতিক মিডিয়া রিপোর্ট অনুসারে, কেপ টাউন টেস্টে ডিআরএস বিরোধের জন্য ভারতীয় দলকে কোনও আনুষ্ঠানিক অভিযোগের মুখোমুখি হতে হবে না। ক্রিকট্র্যাকার ইএসপিএনক্রিকইনফোকে উদ্ধৃত করে বলেছে যে ম্যাচের কর্মকর্তারা আচরণবিধি সম্পর্কে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করেছিলেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও কথোপকথনের অংশ নিয়েছিলেন। সৌভাগ্যক্রমে সফরকারী দলের জন্য তাদের কোনও খেলোয়াড়ের বিরুদ্ধে কোনও অভিযোগ আনা হয়নি। 

বিতর্কিত ডিআরএস সিদ্ধান্ত ডিন এলগারের পক্ষে যাওয়ার পরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি শুক্রবার সম্প্রচারকারীদের বিরুদ্ধে মৌখিক আক্রমণ করেছিলেন। বলেছেন বাইরে বসে থাকা লোকেরা মাঠে এই ধরনের আচরণের কারণগুলি জানেন না। বিতর্কিত ডিআরএস সিদ্ধান্তের কারণে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারকে আউট দেওয়া হয়নি। তৃতীয় টেস্টের তৃতীয় দিনের শেষ ৪৫ মিনিটে কোহলি এবং তার সতীর্থরা তাদের আবেগ ধরে রাখতে পারেননি এবং মেজাজ হারিয়ে ফেলেন। ভারতীয় খেলোয়াড়রা স্টাম্পের মাইকে তাদের হতাশা প্রকাশ করেছিলেন।

অনেকেই ভেবেছিল এবার হয়তো কড়া শাস্তির মুখে পড়তে চলেছেন বিরাট কোহলিরা। একে তো সিরিজে হার, তার উপর শাস্তি, সব মিলিয়ে চাপে ছিল ভারতীয় শিবির। তবে শেষ পর্যন্ত সূত্র মারফৎ জানা যায় বিরাট কোহলিদের এ যাত্রায় কোনও শাস্তি দেওয়া হচ্ছেনা।  নিউল্যান্ডস ডিআরএস বিতর্কের জন্য ভারতের বিরুদ্ধে কোনও আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয়নি। আইসিসির ম্যাচ কর্মকর্তারা ভারতীয় টিম ম্যানেজমেন্টের সাথে কথা বললেও, ভারতের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়নি।

বন্ধ করুন