বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2023: সাম্প্রাসের নজির স্পর্শ করলেন জোকার, হেরে অবসরের ইঙ্গিত মারের

Wimbledon 2023: সাম্প্রাসের নজির স্পর্শ করলেন জোকার, হেরে অবসরের ইঙ্গিত মারের

নোভক জোকোভিচ।

দুরন্ত ছন্দে রয়েছেন জোকার স্ট্যান ওয়ারিঙ্কাকে হারিয়ে তিনি উইম্বলডনের ঘাসের কোর্টে তুলে নিয়েছেন তাঁর ক্যারিয়ারের টানা ৩১ তম জয়। আর এই জয়ের ফলেই তিনি স্পর্শ করে ফেলেন পিট সাম্প্রাসকে।

শুভব্রত মুখার্জি: কিংবদন্তি সার্বিয়ান তারকা নোভক জোকোভিচ চলতি উইম্বলডনেও দুর্দান্ত ফর্মে রয়েছেন। ইতিমধ্যেই পুরুষদের টেনিসে সব থেকে বেশি গ্রান্ড স্ল্যাম জয়ের নজিরও গড়ে ফেলেছেন নোভক। উইম্বলডনের ঘাসের কোর্টে তিনি লড়াই চালাচ্ছেন তাঁর ক্যারিয়ারের ২৪ তম গ্রান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে। আর সেই জয়ের পথে তিনি ইতিমধ্যেই স্পর্শ করে ফেলেছেন আর এক কিংবদন্তি পিট সাম্প্রাসের নজির। সুইস তারকা স্ট্যান ওয়ারিঙ্কাকে হারিয়ে তিনি উইম্বলডনের ঘাসের কোর্টে তুলে নিয়েছেন তাঁর ক্যারিয়ারের টানা ৩১ তম জয়। আর এই জয়ের ফলেই তিনি স্পর্শ করে ফেলেন পিট সাম্প্রাসকে। অন্য দিকে স্টেফানোস সিসিপাসের কাছে হেরে গিয়ে অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন অ্যান্ডি মারে।

এদিন জকোভিচের ম্যাচ শুরু হতে ঘন্টা খানেক দেরি হয়। তবে নির্ধারিত সময়ের ১৪ মিনিট আগেই দুরন্ত জয় ছিনিয়ে নেন তিনি। ওয়ারিঙ্কাকে স্ট্রেট সেটে উড়িয়ে দেন জোকার। খেলার ফল নোভক জোকোভিচের পক্ষে ৬-৩, ৬-১, ৭-৬(৫)। জোকোভিচ তাঁর টানা পঞ্চম উইম্বলডন এবং সর্ব মোট অষ্টম উইম্বলডনের খেতাব জয়ের জন্য লড়াই চালাচ্ছেন। ম্যাচের তৃতীয় সেট ছাড়া এদিন নোভক জোকোভিচের বিরুদ্ধে কোনও রকম কোনও প্রতিরোধ ওয়ারিঙ্কা গড়ে তুলতে পারেননি। দ্বিতীয় সেটে নিজের সার্ভিস ধরে রাখতে হিমশিম খেতে হয় ওয়ারিঙ্কাকে। ম্যাচ জিতে চতুর্থ রাউন্ডে চলে গেলেন জোকোভিচ। ম্যাচ জয়ের পরে সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ বলেছেন, ‘আর মাত্র দুই পয়েন্ট দূরে ছিল ওয়ারিঙ্কা ম্যাচটাকে পরের দিনে নিয়ে যাওয়া থেকে। কোর্টে নামার সময় থেকেই জানতাম বিষয়টা কঠিন হতে চলেছে। আমি জানি আমি কতটা ভালো খেলতে পারি। কোন সময় কোন গিয়ার বদলাতে হয় সেটাও জানি। আশা করছি, টুর্নামেন্ট যত এগোবে আমি তত ভালো খেলতে পারব।’ জকোভিচ বনাম ওয়ারিঙ্কার হেড-টু-হেড রেকর্ডে জোকোভিচ এগিয়ে রয়েছেন ২০-৬ ফলে। গ্রান্ড স্ল্যামে যদিও এই রেকর্ড ৪-৪ টাই অবস্থায় রয়েছে।

অন্য দিকে ৪ ঘন্টা ৪০ মিনিটের ম্যারাথন লড়াই চালান ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। দুই বারের উইম্বলডন চ্যাম্পিয়ন ৩৬ বছর বয়সী মারে লড়াই চালিয়েও হেরে গেলেন সিসিপাসের কাছে। খেলার ফল মারের বিরুদ্ধে ৭-৬ (৩), ৬-৭ (২), ৫-৬, ৭-৬ (৩), ৬-৪। নিতম্ব বদলের অপারেশন কয়েক বছর আগেই হয়েছে মারের। মেটালের নিতম্ব নিয়ে তার থেকে ১১ বছরের ছোট সিসিপাসের বিরুদ্ধে যে লড়াইটা করলেন মারে, তা নিঃসন্দেহে কুর্নিশ যোগ্য। জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ান ওপেনের রানার্স সিসিপাস পরবর্তী রাউন্ড অর্থাৎ তৃতীয় রাউন্ডে মুখোমুখি হবেন সার্বিয়ার লাসলো জেরের বিরুদ্ধে।

ম্যাচে লড়াই করেও হারের পর মারে তাঁর অবসর নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন। বলেছেন, ‘আমি জানি না, আর কোর্টে ফিরব কিনা। কোর্টে ফিরে আসার মোটিভেশনটা খুব বড় একটা বিষয়। আমি অত্যন্ত হতাশ। আমি জানি না এখানে (উইম্বলডনে) খেলার আর কতটা কি সুযোগ আমি পাব! বা আদৌও পাব কিনা! এই ধরনের ম্যাচে হার হজম করা খুব কঠিন। এই ধরনের টুর্নামেন্টে প্রথম দিকেই হেরে যাওয়ার পরেও খেলাটা চালিয়ে যাওয়াটা একটু কঠিন তো বটেই। গত বছরের সঙ্গে বিষয়টার অনেকটা মিল রয়েছে। আমি বিষয়টি নিয়ে লম্বা চিন্তা ভাবনা করি। পরিবারের সঙ্গে কথা বলি। এর পরেই আমি ফিরে এসেছিলাম। আশা করব এবারও আমি ফিরে আসার মোটিভেশনটা পাব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে জঙ্গলের শ্যুটিংয়ে যেন জীবন্ত প্রসেনজিৎ-শ্রাবন্তী সহ 'দেবী চৌধুরানী'র চরিত্ররা বিজেপিকে ভোট না দিলেই বুলডোজার-মন্তব্য় ভাইরাল হতেই বক্তব্য অস্বীকার দলের MLAর ভারতের আইটি সেক্টরে কোন সিইও'র বেতন সবথেকে বেশি? TCS নাকি Cognizant? ব্রালেটে ছবি পোস্ট, ‘এত বিশ্রি বডি আবার শো..', নেটিজেনের কটাক্ষের মুখে নুসরত আগামিকাল আপনার কেমন কাটবে? এই শুক্রবারের লাকি রাশি কী কী? রইল ১৯ এপ্রিলের রাশিফল শোভন-সোহিনীর বিয়ের নেকলেসের দামই নাকি ৩ লাখ, অনুষ্ঠানের মোট বাজেট কত? দোস্তি উধাও! আসানসোলে প্রার্থীর সামনেই বিজেপির দুই গোষ্ঠীর মধ্য়ে কুস্তি এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED

Latest IPL News

ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.