বাংলা নিউজ > ময়দান > Women’s Asian Champions Trophy Final- জাপানকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

Women’s Asian Champions Trophy Final- জাপানকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

জাপানকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত (ছবি-এক্স)

Women’s Asian Champions Trophy Final- জাপানকে হারিয়ে মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির খেতাব জয় নিশ্চিত করেছে ভারতের মহিলা দল। এদিন রাঁচিতে টুর্নামেন্টের ফাইনালটি খেলা হয়েছিল। ম্যাচে প্রথম থেকে শেষ পর্যন্ত আধিপত্য রেখেই খেতাব জিতেছে ভারত। ফাইনালে তারা জাপান দলকে হারিয়ে দিয়েছে ৪-০ গোলে।

শুভব্রত মুখার্জি:- ভারতে এই মুহূর্তে ক্রীড়াজগতের সমস্ত উন্মাদনা, উত্তেজনা চলতি ওডিআই বিশ্বকাপকে ঘিরেই। বিশ্বকাপের ভরা বাজারেই কিন্তু হকিতে বলা ভালো মহিলা হকিতে বড়সড় সাফল্য পেল ভারতীয় দল। জাপানকে হারিয়ে মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির খেতাব জয় নিশ্চিত করেছে ভারতের মহিলা দল। এদিন রাঁচিতে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচে প্রথম থেকে শেষ পর্যন্ত আধিপত্য রেখেই খেতাব জিতেছে ভারত। ফাইনালে তারা জাপান দলকে হারিয়ে দিয়েছে ৪-০ গোলে।

প্রসঙ্গত গতবারের চ্যাম্পিয়ন দল জাপান। ফলে গতবারের চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্স করেই শিরোপা জয় নিশ্চিত করেছেন ভারতীয় মহিলা হকি দল। এ দিন ম‌্যাচের প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। দ্বিতীয় কোয়ার্টার শুরুর পরপরেই লিড নেয় ভারতীয় দল। ম্যাচের ১৭ তম মিনিটে গোল করে ভারতীয় দলকে এগিয়ে দেন স্থানীয় খেলোয়াড় সঙ্গীতা কুমারি। এ দিন স্টেডিয়ামে দর্শকদের প্রবেশাধিকার ছিল অবাধ। বিকেল চারটের সময়ে স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হয় দর্শকদের জন্য‌। ভারত প্রথমেই এগিয়ে যাওয়াতে গোটা স্টেডিয়ামকে বাঁধ ভাঙা উচ্ছাসে ভাসতে দেখা যায়।

ভারতকে তাদের দ্বিতীয় গোল পেতে অপেক্ষা করতে হয় চতুর্থ কোয়ার্টার পর্যন্ত।তবে এই কোয়ার্টারে মুহুর্মুহু আক্রমণে জাপানের ডিফেন্সকে ভেঙে খানখান করে দেন সঙ্গীতারা। ম্যাচে ৪৬ তম মিনিটে ভারতের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন নেহা গোয়েল। ৫৭ তম মিনিটে লালরেমসিয়ামি ভারতের হয়ে তৃতীয় গোলটি করে ম্যাচে ভারতের অবস্থানকে দৃঢ় করেন তিনি। ৬০ তম মিনিটে ভারতের হয়ে চতুর্থ গোল করে জাপানের কফিনে শেষ পেরেক পুঁতে দেন বন্দনা কাটারিয়া। ভারতীয় মহিলা হকি দলের এটি দ্বিতীয় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির খেতাব জয়। এর আগে তারা ২০১৬ সালে এই খেতাব জিতেছিল। ২০২২ এর ডিসেম্বরের পরে এটি আবার ভারতীয় মহিলা হকি দলের প্রথম শিরোপা জয়।ফলে স্বাভাবিকভাবেই আনন্দে আত্মহারা ছিলেন কোচ থেকে খেলোয়াড় সকলেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন মার্চের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.