বাংলা নিউজ > ময়দান > Women's WC: ৪ ওভারে ১০ রানে ৪ উইকেট, নজির গড়ে WI-কে ল্যাজেগোবরে করলেন পাক তনয়া
নিদা দার

Women's WC: ৪ ওভারে ১০ রানে ৪ উইকেট, নজির গড়ে WI-কে ল্যাজেগোবরে করলেন পাক তনয়া

  • পাক অলরাউন্ডার নিদা দার ৪ ওভার বল করে মাত্র ১০রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। সেই সঙ্গে গড়ে ফেলেন নজিরও। বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের প্রথম বোলার হিসেবে এত ভালো বল করলেন নিদা। এই বোলিং ফিগার বিশ্বকাপে আর কোনও মহিলা পাক বোলারের নেই। সে দিক থেকে নয়া নজির গড়ে ফেললেন নিদা।

বল হাতে একেবারে আগুন ঝরালেন পাকিস্তানের কন্যা। আর সেই আগুনে পুড়ে ছাড়খাড় হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। মহিলা বিশ্বকাপের ম্যাচে পাক অলরাউন্ডার নিদা দার ৪ ওভার বল করে মাত্র ১০রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। সেই সঙ্গে গড়ে ফেলেন নজিরও। বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের প্রথম বোলার হিসেবে এত ভালো বল করলেন নিদা। এই বোলিং ফিগার বিশ্বকাপে আর কোনও মহিলা পাক বোলারের নেই। সে দিক থেকে নয়া নজির গড়ে ফেললেন নিদা।

একেই বৃষ্টি। তার উপর আবার পাক বোলারদের দাপট। সোমবার একেবারে ল্যাজেগোবরে দশা হয় ওয়েস্ট ইন্ডিজ মহিলা টিমের। বৃষ্টির কারণে ওভার কমে ২০ হয়ে যায়। টি-টোয়েন্টির মেজাজেই শুরু হয় পাক-উইন্ডিজ ওডিআই বিশ্বকাপের ম্যাচ।

এ দিন টসে জিতে প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। ব্যাট করতে নেমেই বিপর্যের মুখে পড়ে উইন্ডিজ। ১৯, ৩৪, ৪৬, ৫১, ৬৩- একের পর এক উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। পাক বোলিংয়ের সামনে যেন একেবারে কাঁপতে শুরু করেছিলেন ক্যারিবিয়ান ব্যাটররা। ৪ উইকেট হারিয়ে যখন ওয়েস্ট ইন্ডিজের ৬৩ রান, সে সময়েই স্কোরবোর্ডে একটি রানও যোগ না করে, পরপর ৩ উইকেট হারিয়ে বসে তারা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে মাত্র ৮৯ রান করে উইন্ডিজ।

সর্বোচ্চ রান দিয়েন্দ্রা ডটিনের। তিনি ২৭ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ করেন উইন্ডিজ অধিনায়ক স্টেফানি টেলর। অ্যাফি ফ্লেচার ১২ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতেই পারেননি।

পাকিস্তানের নিদার ৪ উইকেট ছাড়াও ফতিমা সানা, নাশরা সান্ধু, ওমাইমা সোহেল ১টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন