বাংলা নিউজ > ময়দান > ফর্ম নয়, স্রেফ একটা কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল থেকে বাদ পৃথ্বী, কারণ জানালেন ভোগলে
অস্ট্রেলিয়া সফরে আউট পৃথ্বী। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
অস্ট্রেলিয়া সফরে আউট পৃথ্বী। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

ফর্ম নয়, স্রেফ একটা কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল থেকে বাদ পৃথ্বী, কারণ জানালেন ভোগলে

  • কেন সুযোগ পেলেন না পৃথ্বী?

আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য সদ্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই। কিছু পরিচিত মুখ দলে ফেরত এসেছেন তো কিছু নাম দল থেকে বাদও পড়েছে।

করোনা আবহে আইপিএল বাদে সৈয়দ মুস্তাক আলি ট্রফি-সহ আরও কিছু সাদা বলের টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ লাল বলের টুর্নামেন্ট রঞ্জি ট্রফির আয়োজন করা সম্ভব হয়নি। এমন অবস্থায় কীসের ওপর ভর করে করা হল দল নির্বাচন, দলে জায়গা করে নেওয়ার মাপকাঠিই বা কী? এমন নানা প্রশ্ন উঠতেই পারে সমর্থকদের মনে। সেই উত্তরেরই জবাব দিলেন হর্ষ ভোগলে।

‘ভারতীয় ক্রিকেটের কণ্ঠস্বর’ হিসেবে পরিচিত ভোগলে মনে করছেন অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের বিরুদ্ধে পারফরম্যান্সই এক্ষেত্রে মানদণ্ড হিসেবে ধরে নেওয়া হয়েছে। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি লেখেন, ‘এ বছর কোনও রঞ্জি ট্রফি না হওয়ায় নির্বাচকদের বাধ্য হয়ে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পারফরম্যান্সের ভিত্তিতেই দল নির্বাচন করতে হয়েছে। ওয়াশিংটন সুন্দর এবং (শার্দুল) ঠাকুর দলে নিজেদের ভূমিকা সফলভাবে পালন করেছেন। গত মার্চ থেকে লাল বলের ক্রিকেট না হওয়ায় (পৃথ্বী) শ নিজের দক্ষতা দেখানোর সুযোগ পায়নি।’

দল নির্বাচনের ক্ষেত্রে যে ভোগলের মূল্যায়ন কতটা সঠিক তা পৃথ্বীর বাদ পড়া এবং শুভমন গিলের দলে জায়গা পাওয়া দেখেই বোঝা যায়। পৃথ্বী আইপিএলে দুরন্ত ছন্দে থাকলেও গিল চুড়ান্ত ব্যর্থ হন। তবে লাল বলের ক্রিকেটে অস্ট্রেলিয়া সফরে গিল নিজের দক্ষতা প্রমাণ করতে সক্ষম হন, যার ফলেই বিশ জনের ভারতীয় দলে নিজের জায়গা করে নেন এই তরুণ।

বন্ধ করুন