বাড়ি > ময়দান > আরও তিন বছর সৌরভকে BCCI সভাপতির পদে দেখতে চাইছেন গাভাসকর
বিসিসিআই সভাপতির চেয়ারে সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।
বিসিসিআই সভাপতির চেয়ারে সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।

আরও তিন বছর সৌরভকে BCCI সভাপতির পদে দেখতে চাইছেন গাভাসকর

  • আন্তর্জাতিক ক্রিকেটমহল মহারাজকে ICC-তে দেখতে চায়।

আন্তর্জাতিক ক্রিকেটমহল সৌরভ গঙ্গোপাধ্যায়কে পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে দেখতে চাইছে। তবে প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর চাইছেন না এখনই আইসিসির পথে পা বাড়ান সৌরভ। বরং সানি চাইছেন আপাতত বিসিসিআই সভাপতির পদেই থেকে যান মহারাজ। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের সৌরভকে প্রয়োজন রয়েছে বলে মত গাভাসকরের।

সানি এক্ষেত্রে একটা সময়সীমাও উল্লেখ করেছেন। গাভাসকর চান, অন্ততপক্ষে ২০২৩ আইসিসি বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় বোর্ডের দায়িত্ব থাকুন মহারাজ। কেননা ২০২৩ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতের মাটিতে।

মিড ডে'তে নিজের কলামে গাভাসকর লেখেন, ‘সুপ্রিম কোর্ট বিসিসিআই ও তার অনুমোদিত কয়েকটি সংস্থার আবেদনের সুনানি পিছিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে জটিলতার সৃষ্টি হয়েছে। শীর্ষ আদালতের সামনে এই মুহূর্তে ক্রিকেটের থেকেও গুরুত্বপূর্ণ কিছু মামলা আছে নিশ্চিত। তবে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই রায়ের জন্য।’

গাভাসকর আরও লেখেন, ‘ব্যক্তিগতভাবে আমি সৌরভ ও তার দলকে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের শেষ পর্যন্ত বোর্ডের ক্ষমতায় দেখতে চাইব। তবে দেখা যাক আদালত কী রায় দেয়। যেভাবে একটা অন্ধকার সময় থেকে ভারতীয় দলকে টেনে তুলে ক্রিকেটপ্রেমীদের মনে বিশ্বাস ফিরিয়েছিল সৌরভ, ঠিক একইভাবে ও এবং ওর দল বিসিসিআইয়ের প্রশাসনকেও সামনের দিকে টেনে নিয়ে যেতে পারে।’

উল্লেখ্য, লোধা কমিটির প্রস্তাব মেনে গঠিত বিসিসিআইয়ের সংবিধান অনুযায়ী সোমবার থেকেই ভারতীয় ক্রিকেট প্রশাসক হিসেবে কুলিং-অফে যাওয়ার কথা সৌরভের। কেননা সিএবি ও বিসিসিআই মিলিয়ে ইতিমধ্যেই তিনি ৬ বছর কাটিয়ে ফেলেছেন। বিসিসিআই চাইছে সৌরভ বোর্ড সভাপতি হিসেবে ৬ বছরের মেয়াদ পূর্ণ করুন। সেই মর্মে তারা আবেদন জানিয়েছে শীর্ষ আদালতে। সুপ্রিম কোর্ট মামলার সুনানি ২ সপ্তাহের জন্য পিছিয়ে দিয়েছে।

এমন অবস্থায় গাভাসকরের মতো কিংবদন্তি সৌরভের হয়ে সওয়াল করায় আইনি লড়াইয়ে সৌরভের পাল্লা ভারি হল সন্দেহ নেই।

বন্ধ করুন