বাংলা নিউজ > ময়দান > ঋদ্ধির বর্তমানের সঙ্গে নিজের অতীতকে মেলালেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক

ঋদ্ধির বর্তমানের সঙ্গে নিজের অতীতকে মেলালেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক

ভারতের প্রাক্তন উইকেটরক্ষক সৈয়দ কিরমানি ও ঋদ্ধিমান সাহা

ঋদ্ধিমান সাহা পর্বে ফের ভারতীয় উইকেটরক্ষকের পাশে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার সৈয়দ কিরমানি। সাংবাদিকের কাছ থেকে হুমকি বিতর্কের পরে টিম ইন্ডিয়ার কিংবদন্তি কিপার সাহার সমর্থনে এগিয়ে এসেছেন তিনি।

ঋদ্ধিমান সাহা পর্বে ফের ভারতীয় উইকেটরক্ষকের পাশে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার সৈয়দ কিরমানি। সাংবাদিকের কাছ থেকে হুমকি বিতর্কের পরে টিম ইন্ডিয়ার কিংবদন্তি কিপার সাহার সমর্থনে এগিয়ে এসেছেন তিনি। ভারতীয় দল থেকে বাদ পড়ার সময় ঋদ্ধির পরিস্থিতির সঙ্গে নিজের অতীতের তুলনা করেছিলেন কিরমানি। তিনি বলেছিলেন ঋদ্ধি ‘রাজনীতি ও অবিচারের শিকার’ হয়েছেন।

কিরমানি বলেছেন, ‘সাহা তার চারপাশে দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা পেয়েছে। যেখানে সমস্ত তরুণ আইপিএল এবং অন্যান্য সীমিত ওভারের ম্যাচে ভালো করছে। তিনি অবশ্যই খুব দুঃখিত, কিন্তু প্রতিটি ক্রিকেটারকে উত্থান-পতনের মধ্য দিয়ে যেতে হয়। তাই না? নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্ট খেলোয়াড় সম্পর্কে কী ভাবছে তা আমরা জানি না। আমিও অন্যায়ের শিকার হয়েছি, কিন্তু কেউ এটা নিয়ে কথা বলে না।’ কিরমানি কারোর বিরুদ্ধে একটি শব্দও উচ্চারণ করেননি। তিনি প্রকাশ করেছিলেন যে কীভাবে তাকে ‘বিনা দোষে’ টেস্ট এবং ওডিআই উভয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল। 

সৈয়দ কিরমানি বলেন, ‘আমি জানি না, আমি তখন আমার ক্যারিয়ারের শীর্ষে। তারপরও কোনও দোষ ছাড়াই টেস্ট ও ওয়ানডে দুই দল থেকেই বাদ পড়েছিলাম। আমার চারপাশে কোন প্রতিযোগিতা ছিল না। আমি ৮৮টি টেস্ট খেলেছি এবং বেশ কয়েকটি ম্যাচে ভারতের ওডিআই দলের ডিফেন্ডার ছিলাম। আপনি কি জানেন, আমি খারাপ পারফরম্যান্স করেছি বলে সংবাদপত্রে ভুল প্রতিবেদন প্রকাশিত হয়েছিল? যখন অন্য কেউ স্লিপ কর্ডনে ক্যাচ ড্রপ করবে, তারা (মিডিয়া) আমার ছবি প্রকাশ করে এবং নির্দেশ করে কিরমানি একটি ক্যাচ ড্রপ করেছে নাকি স্টাম্পিং মিস করেছে।’

কিরমানি তার রাজ্য দল কর্ণাটকের উদাহরণও তুলে ধরেন, যারা তাকে প্রত্যাবর্তনের সুযোগ দেয়নি। তাকে রেলওয়ে দলে স্থানান্তর করতে বাধ্য করে। ‘আমি সবসময় একজন যোদ্ধা। আমার নিজের রাজ্য (কর্নাটক) আমাকে দল থেকে বাদ দিয়েছিল। যখন আমি ফিরে এসে আমার দেশকে সম্মানিত করতে চেয়েছিলাম। তাই বাধ্য হয়ে রেলের দলে যোগ দিয়েছিলাম। কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের তৎকালীন সেক্রেটারি (কেএসসিএ) বলেছিলেন, ‘ওহ, তাহলে আপনি রেলওয়েতে যাচ্ছেন? দেখা যাক সেখানে কেমন পারফরম্যান্স করেন।’ ঋদ্ধিকে পরামর্শ দিয়ে কিরমানি জানিয়েছিলেন যে সাহার যতদিন ক্রিকেট উপভোগ করবে ততদনি পর্যন্ত যেন ঋদ্ধি ক্রিকেট খেলা চালিয়ে যাওয়া যান। কিরমানি বলেন, ‘সাহা একজন সাহসী ক্রিকেটার। যতক্ষণ সে আমার মতো খেলা উপভোগ করে ততক্ষণ তার খেলা উচিত। অবসর আপনার হাতে। কেউ তাকে (অবসরে) বাধ্য করতে পারবে না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.