বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: নিয়েও নিলেন না DRS! হাতের অঙ্গভঙ্গিতে সকলকে ধন্ধে ফেললেন রোহিত শর্মা

WTC Final 2023: নিয়েও নিলেন না DRS! হাতের অঙ্গভঙ্গিতে সকলকে ধন্ধে ফেললেন রোহিত শর্মা

রোহিত শর্মার এই সিদ্ধান্ত সকলকেই অবাক করেছে (ছবি-টুইটার)

এই দৃশ্য দেখা গেল ম্যাচের ৯৭তম ওভারে। মহম্মদ শামির শেষ দুই বলে দুটি বড় সুযোগ পায় টিম ইন্ডিয়া। শামির পঞ্চম বলটি আঘাত করে অ্যালেক্স ক্যারির প্যাডে। এর পরে একটি জোরালো আবেদন ছিল, তাই রোহিত দলের সদস্যদের পর্যালোচনার জন্য জিজ্ঞাসা করেছিলেন, কিন্তু তারা আগ্রহ দেখাননি।

ইংল্যান্ডের ওভালে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের দ্বিতীয় দিনে টিম ইন্ডিয়া শক্তিশালী শুরু করেছে। ১৬৩ রান করার পরে ট্রেভিস হেডকে আউট করে মহম্মদ সিরাজ দুর্দান্ত শুরু করেন, এরপর মহম্মদ শামি ক্যামেরন গ্রিনকে ৬ রানে আউট করেন। মাঝখানে টিম ইন্ডিয়া অনেক সুযোগ পেলেও রোহিতের বিভ্রান্তির কারণে একটি সুযোগ হাতছাড়া হয়ে যায়।

এই দৃশ্য দেখা গেল ম্যাচের ৯৭তম ওভারে। মহম্মদ শামির শেষ দুই বলে দুটি বড় সুযোগ পায় টিম ইন্ডিয়া। শামির পঞ্চম বলটি আঘাত করে অ্যালেক্স ক্যারির প্যাডে। এর পরে একটি জোরালো আবেদন ছিল, তাই রোহিত দলের সদস্যদের পর্যালোচনার জন্য জিজ্ঞাসা করেছিলেন, কিন্তু তারা আগ্রহ দেখাননি। আসলে, ক্যারি এই বলে একটু এগিয়ে ছিলেন এবং সম্ভবত বলটি লেগ স্টাম্পকে মিস করছিল। সেই কারণেই রিভিউ নেয়নি টিম ইন্ডিয়া। এবার পরের বলের পালা।

আরও পড়ুন… সাফ কাপে পাকিস্তান ফুটবল দলের অংশগ্রহণের অনুমতি দিয়েছে ভারত সরকার: AIFF

আবারও বল হাতে লেগেছিল ক্যারির। এবারের বল লেগেছিল মিডল স্টাম্পের চারপাশে। বল প্যাডে আঘাত করা মাত্রই আগের চেয়ে আরও জোরে আবেদন করা হয়। রোহিত এবার উইকেটরক্ষক কেএস ভরতের সঙ্গে একমত বলে মনে হয়, তিনি ডিআরএসের জন্য ইঙ্গিত দিলেন, কিন্তু কী? কিছুক্ষণ পরেই আবেদন খারিজ করে দেন রোহিত। ধারাভাষ্যকাররাও রোহিতের সিদ্ধান্তে কিছুটা অবাক হয়েছেন। এই পর্যালোচনাটি নেওয়া হলে, টিম ইন্ডিয়া হয়তো আরেকটি দ্রুত উইকেট পেত, কারণ পরে মনে হয়েছিল বলটি লেগ স্টাম্পে লাগতে পারত।

আরও পড়ুন… WTC Final 2023: পরপর দুই ওভারে ফিরলেন ওপেনাররা! ভালো শুরুর পরে ভারতের স্বপ্নভঙ্গ

আসলে, রোহিত এই ঝুঁকি নেননি কারণ টিম ইন্ডিয়া ততক্ষণে একটি পর্যালোচনা হারিয়েছিল। আইসিসির বর্তমান নিয়ম অনুযায়ী, টেস্ট ক্রিকেটে প্রতিটি দল প্রতি ইনিংসে তিনটি করে রিভিউ পায়। এমন পরিস্থিতিতে ভারতীয় দল দুটি রিভিউ পেলেও সিদ্ধান্ত বদল করে চমকে দিয়েছেন রোহিত শর্মা। তবে এর পর ৯৯তম ওভারে আরেকটি সাফল্য পায় টিম ইন্ডিয়া। শার্দুল ঠাকুর স্টিভ স্মিথকে বোল্ড করে ১২১ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরান।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ম্যাচের কথা বললে, ওভালে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৪৬৯ রান করে। ট্রেভিস হেড সর্বোচ্চ ১৬৩ রানের ইনিংস খেলেন। একই সময়ে স্টিভ স্মিথ করেন ১২১ রান। দুজনেই তৃতীয় উইকেটে ২৮৫ রানের জুটি গড়েন। অ্যালেক্স ক্যারি ৪৮ ও ডেভিড ওয়ার্নার ৪৩ রান করেন। ভারতের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন মহম্মদ সিরাজ। দুটি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও মহম্মদ শামি। একটি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। মিচেল স্টার্ককে রান আউট করেন অক্ষর প্যাটেল। এই বড় স্কোর তাড়া করতে হলে তৃতীয় দিনের শেষ পর্যন্ত ব্যাট করতে হবে ভারতকে। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বেশ চাপে পড়েছে টিম ইন্ডিয়া। ৭১ রানের মধ্যেই চার উইকেট হারিয়েছে ভারতীয় দল। এই মুহূর্তে রবীন্দ্র জাদেজা ও অজিঙ্কা রাহানে ইনিংসকে সামলানোর চেষ্টা করছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.