বাংলা নিউজ > ময়দান > WTC Final: টিম ইন্ডিয়ার কোন তারকার ভয়ে কাঁপছে নিউজিল্যান্ড? হদিশ মিলল বোলিং কোচের কথায়
টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।
টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।

WTC Final: টিম ইন্ডিয়ার কোন তারকার ভয়ে কাঁপছে নিউজিল্যান্ড? হদিশ মিলল বোলিং কোচের কথায়

  • ভারতীয় তারকাকে নিয়ে দুশ্চিন্তায় কিউয়ি শিবির।

নিজের দিনে একার হাতে ম্যাচের রং বদলে দিতে পারেন ঋষভ পন্ত। বিষয়টা ভালোভাবেই জানে নিউজিল্যান্ড। সেকারণেই টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে কিউয়ি বোলাররা যে তাঁকে নিয়ে আলাদা করে পরিকল্পনা করবেন, এটা এমন কিছু অস্বাভাবিক বিষয় নয়।

সঙ্গত কারণেই নিউজিল্যান্ডের বোলিং কোচের শেন জুরগেনসেনের গলায় পন্তকে নিয়ে ধরা পড়ল দুশ্চিন্তা। তিনি জানালেন, মাথা ঠান্ডা রেখে ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যানকে আটকানোই হবে নিউজিল্যান্ডের বোলারদের চ্যালেঞ্জ।

নিউজিল্যান্ডের বোলিং কোচ The Telegraph-কে বলেন, ‘ঋষভ পন্ত অত্যন্ত ভয়ঙ্কর ক্রিকেটার, যে একার হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে ও কীভাবে এমনটা করে দেখিয়েছে, তা আমরা সকলেই জানি। ও অত্যন্ত ইতিবাচক মানসিকতার। যদিও ঠিক একারণেই ওকে আউট করার সুযোগ থাকে।’

শেন আরও বলেন, ‘আমাদের বোলারদের পরিকল্পনার যথাযত প্রয়োগ ঘটাতে হবে। মাথা ঠান্ডা রেখে পন্তকে রান করা থেকে আটকাতে হবে। ওর মতো ব্যাটসম্যানকে আটকে রাখা মুশকিল। তবে সহজে যাতে রান সংগ্রহ করতে না পারে সেই চেষ্টাই করতে হবে।’

উল্লেখ্য, গত অস্ট্রেলিয়া সফর থেকে ঋষভ পন্তই হলেন ভারতের সবথেকে ধারাবাহিক ব্যাটসম্যান। শুধু টেস্টেই নয়, বরং তিন ফর্ম্যাটেই দুরন্ত ছন্দে রয়েছেন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

বন্ধ করুন