বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: ভারত খেলবে ফাইনাল, ওদিকে ৯ দলের টেস্ট চ্যাম্পিয়নশিপে ‘লাস্টবয়’ বাংলাদেশ- দেখুন চূড়ান্ত লিগ টেবিল

WTC Points Table: ভারত খেলবে ফাইনাল, ওদিকে ৯ দলের টেস্ট চ্যাম্পিয়নশিপে ‘লাস্টবয়’ বাংলাদেশ- দেখুন চূড়ান্ত লিগ টেবিল

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের লোগো।

ICC World Test Championship: প্রথমসারিতে থাকা ধাতে সইল না শ্রীলঙ্কার। সিংহলিদের হোয়াইটওয়াশ করে পাকিস্তানকে আরও পিছনে ঠেলল নিউজিল্যান্ড। লিগ অভিযান শেষে দেখে নিন কোন দল কত নম্বরে থামল।

নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম টেস্টের ফলাফলের নিরিখেই নির্ধারিত হয়ে যায় এবছর কারা আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে। তবে দ্বিতীয় টেস্ট জিতে লিগ টেবিলের উপরের দিকে থেকে অভিযান শেষ করার সুযোগ ছিল শ্রীলঙ্কার সামনে। যদিও তারা সেই সুযোগ হাতছাড়া করে। বরং নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় টেস্টে পরাজিত হয়ে চূড়ান্ত পয়েন্ট টেবিলে আরও একধাপ পিছিয়ে যায় দ্বীপরাষ্ট্র।

চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত যাবতীয় লিগ ম্যাচ শেষ হওয়ার পরে শ্রীলঙ্কা অবস্থান করে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে। তারা ইংল্যান্ডের কাছে পিছিয়ে পড়ে। অন্যদিকে দুই ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে ৮ থেকে একলাফে ৬ নম্বরে উঠে আসে নিউজিল্যান্ড।

লিগ টেবিলের শীর্ষে থেকে অভিযান শেষ করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে থাকে ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে এই দু'দল। দক্ষিণ আফ্রিকা তিন নম্বরে থেকে এবারের মতো যাত্রা শেষ করে। ইংল্যান্ডের চূড়ান্ত অবস্থান হয় চার নম্বরে।

নিউজিল্যান্ড ২ ধাপ লাফ দেওয়ায় পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়তে হয় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। পাকিস্তান ৭ নম্বরে থেকে অভিযান শেষ করে। ওয়েস্ট ইন্ডিজ থাকে আট নম্বরে। ৯ দলের টেস্ট চ্যাম্পিয়নশিপের একেবারে শেষে থাকে বাংলাদেশ।

আরও পড়ুন:- IND vs AUS: ব্যাটসম্যানরা প্রথম ১০ ওভারে করছেটা কী? রোহিতদের ১১৭ রানে বান্ডিল হতে দেখে রেগে লাল জাহির

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পয়েন্ট টেবিল:-

১) অস্ট্রেলিয়া: ম্যাচ-১৯, জয়-১১, হার-৩, ড্র-৫, পয়েন্ট-১৫২, পয়েন্টের শতকরা হার- ৬৬.৬৭।

২) ভারত: ম্যাচ-১৮, জয়-১০, হার-৫, ড্র-৩, পয়েন্ট-১২৩, পয়েন্টের শতকরা হার- ৫৮.৮০।

৩) দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-১৫, জয়-৮, হার-৬, ড্র-১, পয়েন্ট-১০০, পয়েন্টের শতকরা হার- ৫৫.৫৬।

৪) ইংল্যান্ড: ম্যাচ-২২, জয়-১০, হার-৮, ড্র-৪, পয়েন্ট-১২৪, পয়েন্টের শতকরা হার- ৪৬.৯৭।

৫) শ্রীলঙ্কা: ম্যাচ-১২, জয়-৫, হার-৬, ড্র-১, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৪৪.৪৪।

৬) নিউজিল্যান্ড: ম্যাচ-১৩, জয়-৪, হার-৬, ড্র-৩, পয়েন্ট-৬০, পয়েন্টের শতকরা হার- ৩৮.৪৬।

৭) পাকিস্তান: ম্যাচ-১৪, জয়-৪, হার-৬, ড্র-৪, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৩৮.১০।

৮) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ-১৩, জয়-৪, হার-৭, ড্র-২, পয়েন্ট-৫৪, পয়েন্টের শতকরা হার- ৩৪.৬২।

৯) বাংলাদেশ: ম্যাচ-১২, জয়-১, হার-১০, ড্র-১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ১১.১১।

আরও পড়ুন:- IPL 2023: জেমিসনের পরিবর্তে মাত্র ৪টি আন্তর্জাতিক T20 খেলা প্রোটিয়া পেসারকে দলে নিল CSK

আগামী ৭ থেকে ১১ জুন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হবে ইংল্য়ান্ডের ওভালে। খেতাবি লড়াইয়ে সম্মুখসমরে নামবে ভারত ও অস্ট্রেলিয়া। উল্লেখ্য, গতবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় ভারত। টিম ইন্ডিয়াই একমাত্র দল, যারা টানা ২ বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না আইবিপিএস ক্লার্ক ২০২৪ পরীক্ষার রেজস্ট্রেশনের সময়সীমা বাড়ল! শেষ তারিখ কবে? পুরনো বিবাদ অতীত, দেশের স্বার্থে গৌতির সঙ্গে কাজ করতে সমস্যা নেই কোহলির- রিপোর্ট তথাগত অতীত, সৌম্যকে মন দিয়েছেন দেবলীনা? জল্পনা উসকে বললেন, ‘প্রেমের ক্ষেত্রে…’ ক্যানসারে অস্ত্রোপচারের পর এবার নিউমোনিয়ায় আক্রান্ত, ফের হাসপাতালে বয়কট IT কর্মীদের জন্য দুঃসংবাদ, নিয়ম বদলের ভাবনা সরকারের, মাথা চাপড়াবেন চাকরিজীবীরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.