বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: পাকিস্তানের আশা কার্যত শেষ, আরও কাঁটা মুক্ত হল ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার পথ

WTC Points Table: পাকিস্তানের আশা কার্যত শেষ, আরও কাঁটা মুক্ত হল ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার পথ

করাচি টেস্টে হারের পরে বাবররা। ছবি- এপি।

ICC World Test Championship Points Table: ইংল্যান্ডের কাছে করাচি টেস্টে হেরে সাত নম্বরে নেমে গেলেন বাবর আজমরা। চোখ রাখুন পয়েন্ট টেবিলে।

ইংল্যান্ডের কাছে করাচি টেস্টে হারের পরে পাকিস্তানের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার আশা কার্যত শেষ। খাতায়-কলমে নিতান্ত ক্ষীণ সম্ভাবনা রয়েছে বাবরদের। তবে চলতি ভারত-বাংলাদেশ ও অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজের ফলাফলের নিরিখে খুব তাড়াতাড়িই সরকারিভাবে দৌড় থেকে ছিটকে যেতে পারে পাকিস্তান।

অথচ ব্রিটিশদের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে বাবর আজমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার অন্যতম দাবিদার ছিলেন। তিনটি টেস্টের মধ্যে অন্তত ২টি জিতলে ভালোমতোই দৌড়ে থাকতেন তাঁরা। তবে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে হিসাবটায় গোলমাল করে ফেলে পাকিস্তান।

অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধে করাচির জয় দিয়ে ইংল্যান্ড এবারের মতো টেস্ট চ্যাম্পিনশিপ অভিযান শেষ করে। তাদের ফাইনালে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। সেদিক থেকে নিজেরা বিদায় নেওয়ার সঙ্গে সঙ্গে পাকিস্তানকেও ছিকটে দিয়ে যান বেন স্টোকসরা, এমনটা বলা মোটেও ভুল হবে না।

আরও পড়ুন:- PAK vs ENG: করাচি টেস্টেও লজ্জার হার পাকিস্তানের, ঘরের মাঠে ব্রিটিশদের কাছে চুনকাম হলেন বাবররা

পাকিস্তান পিছিয়ে পড়ায় সুবিধা হয় ভারত, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার। অস্ট্রেলিয়া বাকিদের থেকে অনেকটা ব্যবধান বজায় রেখে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষ রয়েছে। তাদের ফাইনালে যাওয়ার সম্ভাবনা প্রবল। দ্বিতীয় দল হিসেবে ফাইনালে ওঠার দাবিদার ভারত, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। আপাতত ভারত রয়েছে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। দক্ষিণ আফ্রিকা অবস্থান করছে তিন নম্বরে। চারে রয়েছে শ্রীলঙ্কা। ইংল্যান্ড থেকে যায় পাঁচ নম্বরেই। পাকিস্তান সাত নম্বরে নেমে যাওয়ায় লিগ তালিকার ছয় নম্বরে উঠে আসে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন:- Ranji Trophy: যুব বিশ্বকাপ জয়ের দীর্ঘ ১০ বছর পরে রঞ্জি অভিষেক বাংলার রবিকান্তের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্ট টেবল:-

১) অস্ট্রেলিয়া: ম্যাচ-১৩, জয়-৯, হার-১, ড্র-৩, পয়েন্ট-১২০, পয়েন্টের শতকরা হার- ৭৬.৯২।

২) ভারত: ম্যাচ-১৩, জয়-৭, হার-৪, ড্র-২, পয়েন্ট-৮৭, পয়েন্টের শতকরা হার- ৫৫.৭৭।

৩) দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-১১, জয়-৬, হার-৫, ড্র-০, পয়েন্ট-৭২, পয়েন্টের শতকরা হার- ৫৪.৫৫।

৪) শ্রীলঙ্কা: ম্যাচ-১০, জয়-৫, হার-৪, ড্র-১, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৫৩.৩৩।

৫) ইংল্যান্ড: ম্যাচ-২২, জয়-১০, হার-৮, ড্র-৪, পয়েন্ট-১২৪, পয়েন্টের শতকরা হার- ৪৬.৯৭।

৬) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ-১১, জয়-৪, হার-৫, ড্র-২, পয়েন্ট-৫৪, পয়েন্টের শতকরা হার- ৪০.৯১।

৭) পাকিস্তান: ম্যাচ-১২, জয়-৪, হার-৬, ড্র-২, পয়েন্ট-৫৬, পয়েন্টের শতকরা হার- ৩৮.৮৯।

৮) নিউজিল্যান্ড: ম্যাচ-৯, জয়-২, হার-৬, ড্র-১, পয়েন্ট-২৮, পয়েন্টের শতকরা হার- ২৫.৯৩।

৯) বাংলাদেশ: ম্যাচ-১১, জয়-১, হার-৯, ড্র-১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ১২.১২।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে নেপালে এবার নয়া সরকার, ভেঙে পড়ল মাওবাদী কেন্দ্র-নেপালি কংগ্রেস জোট গল্প করতে করতেই নাচ! শাহরুখ-রিহানার যুগলবন্দিতে জমল জামনগরের অনুষ্ঠান T20 WC 2024: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠেছে ১.৮৬ কোটি টাকা! ৫০-এ পা দিলেন সেলিম মার্চেন্ট! সোনু, বিশাল থেকে শানরা হাজির জন্মদিন পার্টিতে কুণাল ঘোষকে শোকজ করল তৃণমূল কংগ্রেস, তাপসের বাড়িতেই মিলল সেই চিঠি Anemia: নানা শরীরখারাপ লেগেই আছে? হয়তো শরীরে রক্ত কম বলে! এই লক্ষণগুলি আছে কি না দেখুন খুচরো সোনা পার করেছে ৬৪ হাজারের গণ্ডি, আজ কলকাতায় দর কত? রইল রুপোর বাজারদরও অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.