বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG: করাচি টেস্টেও লজ্জার হার পাকিস্তানের, ঘরের মাঠে ব্রিটিশদের কাছে চুনকাম হলেন বাবররা

PAK vs ENG: করাচি টেস্টেও লজ্জার হার পাকিস্তানের, ঘরের মাঠে ব্রিটিশদের কাছে চুনকাম হলেন বাবররা

ট্রফি নিয়ে ইংল্যান্ড দল। ছবি- রয়টার্স।

Pakistan vs England 3rd Test: চার দিনেই করাচি টেস্ট হেরে বসে পাকিস্তান। তিন ম্যাচে ৩টি সেঞ্চুরি করে সিরিজের সেরা হ্যারি ব্রুক।

নিজেদের ডেয়ার ব্রিটিশদের হাতে বিধ্বস্ত হল পাকিস্তান। ঘরের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলেন বাবর আজমরা। রাওয়ালপিন্ডি ও মুলতানে প্রথম ২টি টেস্ট ম্যাচ হেরে সিরিজ আগেই খুইয়ে বসেছিল পাকিস্তান। এবার করাচির তৃতীয় টেস্টে ৮ উইকেটে হার মানে তারা।

শুরুতে ব্যাট করে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ৩০৪ রানে। বাবর আজম ৭৮, আঘা সলমন ৫৬ ও আজহার আলি ৪৫ রান করেন। জ্যাক লিচ ৪টি ও রেহান আহমেদ ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩৫৪ রান তুলে অল-আউট হয়ে যায়। হ্যারি ব্রুক ১১১, বেন ফোকস ৬৪ ও ওলি পোপ ৫১ রান করেন। আব্রার আহমেদ ও নউমান আলি ৪টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- LPL-এ ফের ঝোড়ো হাফ-সেঞ্চুরি KKR-এর নতুন তারার, ব্যাট হাতে IPL মাতানোর ইঙ্গিত দিলেন তরুণ ওপেনার

প্রথম ইনিংসের নিরিখে ৫০ রানে পিছিয়ে থেকে পাকিস্তান দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে। দ্বিতীয় ইনিংসে তারা অল-আউট হয়ে যায় ২১৬ রানে। সুতরাং ইংল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৬৭ রানের। বাবর আজম দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৫৪ রান করে আউট হন। এছাড়া সউদ শাকিল ৫৩ রান করে সাজঘরে ফেরেন। অভিষেককারী রেহান আহমেদ ৫টি ও জ্যাক লিচ ৩টি উইকেট নেন।

আরও পড়ুন:- Ranji Trophy: যুব বিশ্বকাপ জয়ের দীর্ঘ ১০ বছর পরে রঞ্জি অভিষেক বাংলার রবিকান্তের

ইংল্যান্ড শেষ ইনিংসে ঝড়ের গতিতে রান তুলে চতুর্থ দিনের প্রথম সেশনেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। তারা ২৮.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৭০ রান তুলে ম্যাচ জিতে যায় এবং সেই সঙ্গে পাকিস্তানকে ৩ টেস্টের সিরিজে ৩-০ ব্যবধানে চুনকাম করে। বেন ডাকেট ৮২ রান করে অপরাজিত থাকেন। ৪১ রান করেন জ্যাক ক্রাউলি। রেহান আহমেদ ১০ রান করে সাজঘরে ফেরেন। বেন স্টোকস নট-আউট থাকেন ব্যক্তিগত ৩৫ রানে। ২টি উইকেট নেন আব্রার আহমেদ।

প্রথম ইনিংসে দুর্দান্ত শতরানের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন হ্যারি ব্রুক। তিন টেস্টের ৫টি ইনিংসে ৩টি শতরান ও ১টি অর্ধশতরান-সহ ৪৬৮ রান সংগ্রহ করে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কারও জেতেন হ্যারি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.