বাংলা নিউজ > ময়দান > 'পুরো বিশ্বকাপে ফর্মে না থেকেও ফাইনালে সেঞ্চুরি করেছিল', বাবরকে গিলি টনিক হেডেনের

'পুরো বিশ্বকাপে ফর্মে না থেকেও ফাইনালে সেঞ্চুরি করেছিল', বাবরকে গিলি টনিক হেডেনের

বাবর (AP)

বিপক্ষের প্রতি হুঁশিয়ারি ছুড়ে দিয়েছেন ম্যাথু হেডেন। তাঁর মতে ব্যাটার বাবরকে যেন হাল্কাভাবে না নেয় বিপক্ষ। পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের প্রথম সেমিফাইনালের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন ম্যাথু হেডেন।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপে ভাগ্য রীতিমতো সুপ্রসন্ন পাকিস্তান দলের। যখন সেমিফাইনালে যাওয়ার সব পথ বন্ধ মনে হয়েছিল সেই সময়তেই নেদারল্যান্ডস হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। হঠাৎ করে চলে আসা সুযোগকে কাজে লাগিয়ে বাংলাদেশ দলকে হারিয়ে সেমিফাইনালে চলে যায় পাকিস্তান। দল সেমিফাইনালে গেলেও অধিনায়ক বাবর আজম ব্যাট হাতে একেবারেই ফর্মে নেই। একটিও বড় রানের ইনিংস এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে খেলেননি তিনি। ফলে অনেকেই ব্যাটার বাবর আজমকে নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন। এমন আবহে কার্যত সকলকে আশ্বস্ত করলেন দলের মেন্টর তথা বিশ্বকাপজয়ী প্রাক্তন অস্ট্রেলিয়ান ম্যাথু হেডেন। তাঁর মতে বাবরের থেকে একটা স্পেশাল কিছু অতি শীঘ্রই দেখতে পাওয়া যাবে।

কার্যত বিপক্ষের প্রতি হুঁশিয়ারি ছুড়ে দিয়েছেন ম্যাথু হেডেন। তাঁর মতে ব্যাটার বাবরকে যেন হাল্কাভাবে না নেয় বিপক্ষ। পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের প্রথম সেমিফাইনালের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন ম্যাথু হেডেন। দলের দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের পাশেই দাঁড়িয়েছেন তিনি। হেডেন জানিয়েছেন 'সঠিক কারণেই বাবর এবং রিজওয়ান এক নম্বর ওপেনিং জুটি। অ্যাডাম গিলক্রিস্টেরও ব্যাট হাতে একটা বিশ্বকাপে (২০০৭ ওয়ানডে) খারাপ সময় চলেছিল। তবে শেষ ম্যাচে (ফাইনালে) শ্রীলঙ্কার বিপক্ষেও একটা অনবদ্য শতরান করেছিল। সেটা আমরা সবাই জানি। ওর (গিলক্রিস্টের) যে ক্ষমতা সেটা কিন্তু আমরা ওই ফাইনালেই উপলব্ধি করেছিলাম। গোটা বিশ্বকেও এটা বুঝিয়ে দিয়েছিল ও কতটা অসাধারণ ক্রিকেটার।'

তিনি আরও যোগ করেন 'কেরিয়ারে কোনও না কোনও সময় আমরা সকলেই চাপ অনুভব করেছি। সবসময় তুমি শতরান বা অর্ধশতরান করতে পারবে না। সবসময় ১৪০ স্ট্রাইক রেটেও খেলতে পারবে না। জীবনে এমন মুহূর্ত আসবেই যেখানে দাঁড়িয়ে আপনাকে খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতেই হবে। ঠিক যেমনটা আমরা আমাদের আশেপাশের পরিবেশে দেখি। কখনও শান্ত, আবার কখনও অশান্ত। তাই বলছি গোটা বিশ্ব (ক্রিকেট) অপেক্ষা করে থাক। কারণ আমি মনে করি খুব তাড়াতাড়ি তোমরা একটা বাবর স্পেশাল দেখতে পাবে।' উল্লেখ্য এই মুহূর্তে আইসিসির টি-২০ ব্যাটারদের রাঙ্কিংয়ে চার নম্বরে রয়েছেন বাবর আজম।

বন্ধ করুন