বাংলা নিউজ > টেকটক > নতুন রূপে সেজে উঠছে হোয়াটসঅ্যাপ, ব্যবহারকারীদের পাবেন নতুন ফিচার

নতুন রূপে সেজে উঠছে হোয়াটসঅ্যাপ, ব্যবহারকারীদের পাবেন নতুন ফিচার

নতুন রূপে সেজে উঠছে হোয়াটসঅ্যাপ, ব্যবহারকারীদের পাবেন নতুন ফিচার (PTI)

হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে একদম নতুনরূপে তাদের চ্যাটের সেটআপ। যেখানে আগের নীল রঙের বদলে এখন চ্যাট হবে সবুজ রঙের। তাছাড়া এডিট অপশনের বদলে থাকছে তিনটে ড্যাশ আইকন। এছাড়া অফিস, পরিবার ইত্যাদিকে আলাদা করার জন্য হোয়াটসঅ্যাপ আনছে ফিল্টার অপশন।

মেসেজিং অ্যাপগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল প্রচলিত অ্যাপ হোয়াটসঅ্যাপ। সহজ ব্যবহার পদ্ধতি ও উন্নত সুরক্ষা ব্যবস্থার জন্য সকলের কাছে অত্যন্ত জনপ্রিয় এই হোয়াটসঅ্যাপ। আর এই জনপ্রিয়তাকে বজায় রাখার জন্য ও ব্যবহারকারীদের আরও অত্যাধুনিক অভিজ্ঞতা দেওয়ার জন্য প্রতিনিয়ত নতুন ফিচার এনে চলেছে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ অন্তর্ভুক্ত করে কমিউনিটি ও স্ট্যাটাস নামে একটি নতুন বৈশিষ্ট্য যা লোকেদের মন জয় করেছিল। এখন সাম্প্রতিক সংবাদ মাধ্যমে বলা হয় যে, আইওএস (iOS) ব্যাবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ একটি নতুন ভার্সন এনেছে যেখানে অ্যাপটিকে আরও সুন্দর রূপ প্রদান করা হয়েছে।

একটি রিপোর্টে বলা হয়েছে যে, আইফোন ব্যবহারকারীরা অনেকদিন থেকেই তাদের চ্যাট ডিজাইন পরিবর্তন করার আর্জি জানাচ্ছিল। তাই হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে একদম নতুনরূপে তাদের চ্যাটের সেটআপ। যেখানে আগের নীল রঙের বদলে এখন চ্যাট হবে সবুজ রঙের। তাছাড়া এডিট অপশনের বদলে থাকছে তিনটে ড্যাশ আইকন। এছাড়া অফিস, পরিবার ইত্যাদিকে আলাদা করার জন্য হোয়াটসঅ্যাপ আনছে ফিল্টার অপশন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে তারা ইন্টারফেসে এখনও কিছু পরিবর্তন করেননি শুধু বাটনের ধরণ পরিবর্তন করেছেন, তবে খুব শীঘ্রই তারা আরও কিছু নতুন বৈশিষ্ট্য নিয়ে আসবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপের এই আপডেট এখই সবাই উপভোগ করতে পারবে না। সংবাদ মাধ্যমে হোয়াটসঅ্যাপের কর্মকর্তারা জানিয়েছেন যে, কিছু সপ্তাহের মধ্যেই সকল আইফোন ব্যবহারকারী এবং বিটা ভার্সন ব্যবহারকরীরা এই নতুন বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারবে। পরবর্তী সময় সকল ব্যবহারকারীর এই ফিচারস উপভোগ করতে পারবেন।

এছাড়াও হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপকে আরও উন্নত করার জন্য আরও একটি নতুন বৈশিষ্ট্যের কথা ঘোষণা করেছে, এটি হল হোয়াটসঅ্যাপ চ্যানেল। এটি জুন মাসে কম্বোডিয়া ও সিঙ্গাপুরে সবার প্রথম শুরু করা হয়। যদিও বর্তমানে বিশ্বব্যাপী সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ করে দেওয়া হয়েছে এই ফিচারসটি। হোয়াটসঅ্যাপের মতে এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা গুরুত্বপূর্ণ আপডেট খুব সহজেই জানতে পারবে। এই ফিচারটি অনেকটা ইনস্টাগ্রামের মত, এখানে চ্যাট এর জায়গা থাকবে ফলোয়ার্স বটন। ফলে ব্যবহারকারীরা তাদের পছন্দসই ব্যাক্তি, স্পোর্টস, সিনেমা ইত্যাদি বিষয় সম্পর্কে আপডেট থাকতে পারবে।

টেকটক খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.