বাংলা নিউজ > টেকটক > Magnus EX: বাজারে নতুন ই-স্কুটার, দাম ৭০ হাজারের কম, এক চার্জে ১২১ KM চলবে
ছবি : অ্যাম্পায়ার ইলেকট্রিক (Ampere Electric)
ছবি : অ্যাম্পায়ার ইলেকট্রিক (Ampere Electric)

Magnus EX: বাজারে নতুন ই-স্কুটার, দাম ৭০ হাজারের কম, এক চার্জে ১২১ KM চলবে

  • ARAI রেটিং অনুযায়ী এই নয়া ই-স্কুটারের ড্রাইভিং রেঞ্জ ১২১ কিলোমিটার।

ম্যাগনাস লাইন-আপের একটি নতুন মডেল লঞ্চ করল অ্যাম্পিয়ার ইলেকট্রিক(Ampere Electric)। নাম Magnus EX। ARAI রেটিং অনুযায়ী এই নয়া ই-স্কুটারের ড্রাইভিং রেঞ্জ ১২১ কিলোমিটার।

এখনকার বেশিরভাগ ইলেকট্রিক স্কুটারগুলির মতোই এতে সহজেই ব্যাটারি অপসারণ এবং চার্জিংয়ের অপশন রয়েছে। বাড়িতে যে কোনও ৫-amp সকেটে সহজেই চার্জ দেওয়া যাবে। ব্যাটারি সাবস্ক্রিপশনেরও আকর্ষণীয় অপশনস রয়েছে। এর জন্য ভিজিট করতে হবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে। 

স্কুটারটির সিটি ড্রাইভিং স্পিড ৫৩ kmph। থাকছে ১২০০ ওয়াটের মোটর। এতে ১০ সেকেন্ডে ০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তোলা যাবে।

ম্যাগনাস এক্স-এ দুটি ড্রাইভিং মোড আছে। ইকো মোড এবং পাওয়ার মোড।

ফিচার্সের মধ্যে থাকছে কি-লেস এন্ট্রি, ভিহেকল ফাইন্ডার, অ্যান্টিথেফট অ্যালার্মের মতো সুবিধা।

ম্যাগনাস এক্স-এর দাম ৬৮,৯৯৯ টাকা (এক্স-শোরুম, পুনে)। কিছু কিছু রাজ্যে ভর্তুকির কারণে স্কুটারটি আরও বেশ কিছু টাকা সস্তায় পাওয়া যাবে। স্কুটারটিতে ৩ বছরের ওয়ারেন্টি থাকছে। তিনটি রঙের অপশন আছে: মেটালিক রেড, গ্রাফাইট ব্ল্যাক এবং গ্যালেকটিক গ্রে।

লঞ্চের বিষয়ে অ্যাম্পিয়ার ইলেকট্রিকের সিওও রায় কুরিয়ান বলেন, 'গ্রাহকরা এখন যাতায়াতের আরও সাশ্রয়ী উপায় খুঁজছেন। এর কারণ একটাই। পেট্রোলের দাম। ম্যাগনাস EX-এর সবচেয়ে বড় সুবিধা হল এক চার্জেই লম্বা রেঞ্জ। এর ফলে রোজকার ব্যবহারের জন্য এটা আদর্শ। তাছাড়া ম্যাগনাস EX বেশ আরামদায়কও বটে। ভারতীয় গ্রাহকদের আকর্ষণীয় স্টাইল, সাশ্রয়, অতিরিক্ত পাওয়ার এবং পারফরম্যান্স প্রদান করাই আমাদের লক্ষ্য।'

বন্ধ করুন