বাংলা নিউজ > টেকটক > Harley Davidson 300 cc : রয়্যাল এনফিল্ডের বাজারে একেই চাই?
প্রকাশ্যে এসেছে QJ Motor SRV300-র এই রেন্ডারিং। এর উপর ভিত্তি করেই Harley Davidson তাদের 300cc-র মোটরসাইকেল বানাবে বলে জল্পনা। (Twitter)
প্রকাশ্যে এসেছে QJ Motor SRV300-র এই রেন্ডারিং। এর উপর ভিত্তি করেই Harley Davidson তাদের 300cc-র মোটরসাইকেল বানাবে বলে জল্পনা। (Twitter)

Harley Davidson 300 cc : রয়্যাল এনফিল্ডের বাজারে একেই চাই?

Royal Enfield-এর এই বাজারে যদি অন্য কোনও সংস্থা প্রতিযোগিতা তৈরি করতে পারে তাহলে এই মোটরসাইকেলই পারবে। শুধু মার্কেটিং ও দাম ঠিকঠাক হতে হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের পন্থায় মুনাফা হবে না ভারতে। সময়ের সঙ্গে ঠেকে বুঝেছে Harley Davidson । ভারতে ঝাঁপ বন্ধ করার পর এবার আবার নতুন করে ফিরতে চাইছে সংস্থা। নতুন ৩০০ সিসির হার্লে ডেভিডসনের রেন্ডারিং দেখে তাই মনে করছেন অনেকে।

ভারতে ৩০০ সিসির সেগমেন্ট-এ ক্রুজার। না ভেবেই যে কেউ আগে রয়্যাল এনফিল্ডের নাম বলবেন। সত্যি বলতে এই সেগমেন্টে আর কোনও কম্পিটিটরও নেই। Bajaj 'হাতি' পুষতে মানা করে Dominar এনেছিল বটে। সেই প্রচেষ্টা কতটা ছাপ ফেলেছে তাই নিয়ে এখনও সন্দেহের অবকাশ রয়েছে। বিক্রি ভালো হলেও ব্র্যান্ড হিসাবে সেভাবে জনপ্রিয়তা নেই বললেই চলে Dominar-এর।

অন্যদিকে এই সেগমেন্টে নতুন পা দিয়েছে Honda Highness । কিন্তু সেক্ষেত্রেও লয়াল Royal Enfield ভক্তরা কতটা ঝুঁকবেন, তাই নিয়ে একটু হলেও প্রশ্ন জাগে।

সেই বাজারই এবার টার্গেট Harley Davidson-এর। Royal Enfield-এর এই বাজারে যদি অন্য কোনও সংস্থা প্রতিযোগিতা তৈরি করতে পারে তাহলে এই মোটরসাইকেলই পারবে। শুধু মার্কেটিং ও দাম ঠিকঠাক হতে হবে।

সোশ্যাল মিডিয়া হার্লে ডেভিডসনের ৩০০ সিসির মোটরসাইকেলটির একাধিক রেন্ডারিং ভাইরাল হয়েছে। যদিও সংস্থা অফিসিয়ালি এখনও এ বিষয়ে মুখ খোলেনি।

তবে হার্লে ডেভিডসন তার চিনা পার্টনার সংস্থার সঙ্গে একটি ৩০০ সিসির মোটরসাইকেলের জন্য গাঁটছড়া বেঁধেছে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। কিয়ানজিয়াং মোটর নামে সেই সংস্থার কিছু নথি থেকেই মিলেছে এই রেন্ডারিং। তাই আরও বাড়ছে জল্পনা।

আবার অনেকেই জানিয়েছেন, ছবির মোটরসাইকেলটি QJ Motor-এর SRV300 মডেলের ক্রুজার। এর উপর ভিত্তি করেই হার্লে তার নিজস্ব ৩০০ সিসির ক্রুজার ডিজাইন করবে।

তবে, অনেকেরই ধারণা খুব দ্রুত বাজারে এই মডেলটির আশা ক্ষীণ। সেই ধারণা যাতে ভুল হয়, আপাতত সেই কামনাই করুন মোটরসাইকেল প্রেমীরা।

বন্ধ করুন