বাংলা নিউজ > টেকটক > সোশ্যাল মিডিয়ায় পাঁচ লাখ ফলোয়ার হলেই আপনি সেলিব্রিটি, বলছে অ্যাড সংস্থা

সোশ্যাল মিডিয়ায় পাঁচ লাখ ফলোয়ার হলেই আপনি সেলিব্রিটি, বলছে অ্যাড সংস্থা

সোশ্যাল মিডিয়ায় আপনি জনপ্রিয়? এবার সেলিব্রিটি হওয়ার সুযোগ (AFP)

সম্প্রতি ভারতের অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল (ASCI) জানিয়েছে, আপনার ফলোয়ার্স যদি ৫ লাখ হয়ে থাকে আর ফেসবুক-টুইটার-ইনস্টা সহ সোশ্যাল মিডিয়া থেকে বার্ষিক আয় যদি ৪০ লাখ বা তার বেশি হয়, তাহলে আপনি নিঃসন্দেহে একজন সেলিব্রিটি।

বর্তমানে সোশ্যাল মিডিয়াতে অ্যাকাউন্ট কমবেশি আমাদের সকলেরই আছে। দিনের কিছুটা সময় আমরা বিভিন্ন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে কাটাতে অভ্যস্ত। পোস্ট করে থাকি বিভিন্ন ধরনের কনটেন্ট আর বাড়তে থাকে ফলোয়ার সংখ্যা। আপনার ফলোয়ার সংখ্যা কি পাঁচ লাখ ছাড়িয়েছে ? আর আপনি কি সোশ্যাল মিডিয়া প্লার্টফর্ম থেকে লাখ লাখ টাকা কামাচ্ছেন? তাহলে এবার আপনাকে সেলিব্রিটি হওয়ার হাত থেকে কেউ আটকাতে পারবে না।

শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। সম্প্রতি ভারতের অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল (ASCI) জানিয়েছে, আপনার ফলোয়ার্স যদি ৫ লাখ হয়ে থাকে আর ফেসবুক-টুইটার-ইনস্টা সহ সোশ্যাল মিডিয়া থেকে বার্ষিক আয় যদি ৪০ লাখ বা তার বেশি হয়, তাহলে আপনি নিঃসন্দেহে একজন সেলিব্রিটি।

টুইটার-ফেসবুক, ইনস্টাগ্রামের মত সোশ্যাল মিডিয়া পোস্ট শেয়ার করে লাখ লাখ টাকা ইনকাম করেন সেলিব্রিটিরা (Influencers)। তবে শুধুমাত্র নিছকই রোজগারের জন্যে নয় মনোরঞ্জনের জন্য নিজেদের প্রোফাইল থেকে পোষ্ট করেন সেলিব্রিটিরা। এছাড়াও বিভিন্ন প্রোডাক্টের সঙ্গে নিজেদের ছবি শেয়ার করে মোটা অঙ্কের টাকা কামিয়ে থাকেন তারা।

ভারতীয় ক্রিকেটার থেকে শুরু করে বলিউড তারকাদের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জনপ্রিয়তা তুঙ্গে। প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রামে ফ্যান ফলোয়ার সংখ্যা ৮৮.৮ মিলিয়ন। প্রতিটি বিজ্ঞাপন পোস্টের জন্য ১.৮০ কোটি থেকে ২ কোটি রুপি নিয়ে থাকেন তিনি। ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ইনস্টাগ্রামের ফ্যান ফলোয়ার সংখ্যা ২৫৬ মিলিয়ন। অ্যাকাউন্ট থেকে প্রতিটি বিজ্ঞাপন পোস্টের জন্য ১.৮০ কোটি থেকে ২ কোটি রুপি নিয়ে থাকেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় আপনার যদি ১০ হাজার থেকে ১ লাখ ফলোয়ার থাকে তাহলে আপনি একজন মাইক্রো ইনফ্লুয়েন্সার। আর ফলোয়ার সংখ্যা যদি ১ লাখ থেকে ১০ লাখ হয় তাহলে ম্যাক্রো ইনফ্লুয়েন্সার এবং ফলোয়ার সংখ্যা ১০ লাখের বেশি থাকলে আপনি মেগা অথবা সেলিব্রিটি ইনফ্লুয়েন্সারের ক্যাটাগরিতে পড়েন। আর ASCI এর নতুন নিয়ম অনুযায়ী ৫ লাখ ফলোয়ার ও সোশ্যাল মিডিয়ার থেকে বছরে ৪০ লাখ টাকা ইনকাম করে থাকলে আপনিও নিজেকে সেলিব্রিটি বলে দাবি করতেই পারেন।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.