বাংলা নিউজ > টেকটক > ফের বাড়তে পারে Jio, Airtel এবং VI-এর প্ল্যানের দাম, চিন্তায় আমজনতা
আবার বাড়তে পারে Airtel, Jio এবং Vodafone Idea-র রিচার্জের খরচ। ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

ফের বাড়তে পারে Jio, Airtel এবং VI-এর প্ল্যানের দাম, চিন্তায় আমজনতা

Jio, Airtel এবং VI-এর ব্যবহারকারী পিছু গড় আয় বৃদ্ধি প্রয়োজন। টেলিকম সংস্থাগুলি তা না করলে পরিষেবার মান খারাপ হতে পারে। ফলে কার্যত বাধ্য হয়েই দাম বৃদ্ধির পথে যেতে পারে টেলিকম সংস্থাগুলি। 

আবারও বাড়তে পারে Jio, Airtel এবং VI-এর প্ল্যানের দাম। দেশের তিনটি টেলিকম সংস্থাই চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক ট্যারিফ প্ল্যানের দাম বাড়াতে পারে। মঙ্গলবার প্রকাশিত এক রিপোর্টে এই তথ্য জানা গিয়েছে।

রিপোর্টে আরও বলা হয়েছে যে, ২০২২-২৩ অর্থবর্ষে এই সংস্থাগুলির আয় ২০-২৫% বাড়তে পারে।

ভারতীয় রেটিং সংস্থা ক্রিসিলের রিপোর্ট

ক্রিসিলের গবেষণা শাখার রিপোর্টে বলা হয়েছে যে, নেটওয়ার্ক এবং স্পেকট্রামে বিনিয়োগের জন্য ব্যবহারকারী পিছু গড় আয় বৃদ্ধি প্রয়োজন। টেলিকম সংস্থাগুলি তা না করলে পরিষেবার মান খারাপ হতে পারে। ফলে কার্যত বাধ্য হয়েই দাম বৃদ্ধির পথে যেতে পারে Jio, Airtel এবং VI।

কতটা দাম বাড়তে পারে?

রিপোর্টে বলা হয়েছে,'চলতি অর্থবর্ষে আয় ২০-২৫% বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।' আরও বলা হয়েছে যে ২০২১-২২-এ ব্যবহারকারী প্রতি গড় আয় (ARPU) ৫% বেড়েছে। ২০২২-২৩ সালে সেটা অন্তত ১৫-২০% বৃদ্ধির পরিকল্পনা রয়েছে।

গত বছরেও বেড়েছিল দাম

গত বছরের শেষেই প্রায় সব প্ল্যানেরই দাম বাড়িয়েছিল Jio, Airtel এবং VI। বর্তমানেই রিচার্জ করতে অনেকে হিমশিম খাচ্ছেন। সেই দামই এবার আরও কিছুটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। দীপাবলির আগেই এর ঘোষণা করতে পারে সংস্থাগুলি।

বন্ধ করুন