বাংলা নিউজ > টেকটক > ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ফিরছে ভারতে, উঠে গেল ব্যান

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ফিরছে ভারতে, উঠে গেল ব্যান

ছবি: ব্যাটেলগ্রাউন্ডস (Battlegrounds Mobile India)

সাইবার নিরাপত্তাগত কারণে গত বছর অ্যাপেল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে BGMI সরিয়ে দেওয়া হয়। এর আগের ভার্সান, PUBG মোবাইলও সেই একই নিরাপত্তাগত সমস্যা এবং চিনা যোগের কারণে ভারতে নিষিদ্ধ করা হয়।

Battlegrounds Mobile India(BGMI): ভারতের বাজারে ফিরছে ব্যাটেলগ্রাউন্ডস। PUBG মোবাইলের পরিবর্তিত এই ভার্সান, শীঘ্রই দেশে ফিরে আসছে। গেমের ডেভেলপার সংস্থা, দক্ষিণ কোরিয়ার ক্রাফটন এক বিবৃতিতে এই বিষয়ে জানিয়েছে। 'আমাদের কার্যক্রম পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার জন্য ভারতের কর্তৃপক্ষের কাছে আমরা অত্যন্ত কৃতজ্ঞ,' জানিয়েছে সংস্থা।

সাইবার নিরাপত্তাগত কারণে গত বছর অ্যাপেল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে BGMI সরিয়ে দেওয়া হয়। এর আগের ভার্সান, PUBG মোবাইলও সেই একই নিরাপত্তাগত সমস্যা এবং চিনা যোগের কারণে ভারতে নিষিদ্ধ করা হয়। আরও পড়ুন: Video Games Effect: খুদে কি সারা দিন ফোনে বুঁদ হয়ে ভিডিয়ো গেম খেলছে? জানেন এর ফলে কী হতে পারে

ভারতে কেন্দ্রীয় বিশেষজ্ঞদের সঙ্গে বেশ কিছুদিন ধরেই আলোচনা করছিলেন ক্রাফটনের আধিকারিকরা। কয়েকদিন আদেই এই বিষয়ে জানিয়েছিল ক্রাফটন। তার মাত্র কয়েকদিনের মধ্যেই Battlegrounds-এর প্রত্যাবর্তনের সুখবর দিল তারা। ইন্ডিয়া টুডে টেক-এর প্রতিবেদন অনুযায়ী, গেম দ্রুত লাইভ করতে আপাতত কেন্দ্রীয় বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করছে ক্রাফটন।

নয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, BGMI-এর ফুল-টাইম রিটার্নের জন্য ক্রাফটনকে সরকারের নির্ধারিত কিছু শর্ত পূরণ করতে হবে। আপাতত তাদের ৯০ দিনের(তিন মাস) জন্য প্রতিদিন একটি নির্দিষ্ট সময়সীমার জন্য গেম অফার করার সুযোগ দেওয়া হবে বলে জানা গিয়েছে। কিন্তু এমন নির্দেশের কারণ কী? আসলে, শিশুদের মধ্যে গেমের প্রতি আসক্তি রোধ করার জন্যই এই সিদ্ধান্ত। অর্থাত্, নির্দিষ্ট সময়ের বেশি কোনও গেমার খেলতে পারবেন না। চাইলেই সারাদিন ধরে ব্যাটেলগ্রাউন্ডস খেলে চলা যাবে না।

ব্যাটেলগ্রাউন্ডসের মতো গেমের প্রতি শিশু, কিশোর-কিশোরীদের আসক্তি সত্যিই এক চিন্তার বিষয়। গত বছর, BGMI খেলতে বাধা দেওয়ায় এক কিশোর তার মাকে পর্যন্ত হত্যা করে। এরপর থেকেই কেন্দ্রীয় কর্তারা শিশুদের মনে গেমিং অ্যাডিকশনের প্রভাব নিয়ে সতর্ক হন।

PUBG-এর মতোই, BGMI-ও অল্প সময়ের মধ্যেই ভারতে ব্যাপক জনপ্রিয় হয়েছিল। লঞ্চের এক বছর পরেই প্রায় ১০ কোটি ইউজার হয়ে গিয়েছিল BGMI-এর। বিভিন্ন বড় ইভেন্টেরও আয়োজন করেছিল ক্রাফটন। কিন্তু পরে BGMI ব্যান হয়ে যাওয়ায় ধীরে ধীরে সেই জনপ্রিয়তা হারিয়ে যায়। তবে ব্যাটেলগ্রাউন্ড ফিরে এলে ফের সেই জনপ্রিয়তা ফিরে আসবে বলে মনে করা হচ্ছে। আপনি BGMI ফিরলে আবার খেলতে শুরু করবেন? আরও পড়ুন: Impact of Vedio games: অতিরিক্ত ভিডিয়ো গেম খেলছে আপনার সন্তান? সাবধান, কমতে পারে বুদ্ধি

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টেকটক খবর

Latest News

AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক যাদের জীবনে হারিয়েছে সব রং, তাদের পাশে থাকতেই পালন করা হয় বিধবা দিবস ২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ? একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত?

T20 WC 2024

AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.