বাংলা নিউজ > টেকটক > দামে কম, মানে ভাল মারুতি Ertiga, করোনা কমতেই বিক্রি বাড়ল হুহু করে
ছবি : কারওয়ালে (CarWale)
ছবি : কারওয়ালে (CarWale)

দামে কম, মানে ভাল মারুতি Ertiga, করোনা কমতেই বিক্রি বাড়ল হুহু করে

  • পরিসংখ্যান বলছে, জুন মাসে মারুতি সুজুকি আরটিগার মোট ৯,৯২০ ইউনিট বিক্রি হয়েছে।

কমছে করোনার দ্বিতীয় ওয়েভ। গাড়ির বাজারে তার সুপ্রভাব স্পষ্ট। ফিরছে বিক্রির ছন্দ। জুন মাসে প্রায় সব সংস্থারই গাড়ি বিক্রি বেড়েছে। বিক্রি বেড়েছে মারুতি সুজুকির এমপিভি (MPV) Ertiga-রও।

পরিসংখ্যান বলছে, জুন মাসে মারুতি সুজুকি আরটিগার মোট ৯,৯২০ ইউনিট বিক্রি হয়েছে। গত বছরের জুনের তুলনায় যা প্রায় ২০০% শতাংশ বেশি। গত বছরের জুনে মারুতির এই গাড়ির মাত্র ৩,৩০৬ ইউনিট বিক্রি হয়েছিল। করোনা লকডাউনের ফলে ২০২০-র জুনে প্রভাব পড়েছিল গাড়ির বাজারে।

মারুতি আরটিগা তার সেগমেন্টের বেস্ট সেলিং গাড়ি। মোট চারটি ভেরিয়েন্ট আছে এই গাড়ির- LXi, VXi, ZXi এবং ZXi+ ।

পেট্রোল ইঞ্জিনের পাশাপাশি সিএনজি ভেরিয়েন্টেরও অপশন পাবেন। থাকছে 1.5 লিটার ইঞ্জিন যা 105PS পাওয়ার এবং 138Nm টর্ক জেনারেট করে।

পেট্রোল ভেরিয়েন্টে মাইল্ড হাইব্রিড প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে। এটি মাইলেজ উন্নত করে। পেট্রোল ম্যানুয়াল ভেরিয়েন্টটি ১৯ kmpl মাইলেজ দেয় বলে দাবি সংস্থার। একইসঙ্গে, মারুতি জানিয়েছে, সিএনজি ভার্সানে প্রতি কেজিতে ২৬.০৮ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাবেন।

ফিচার্স

প্রজেক্টর হেডল্যাম্পস, ফগ ল্যাম্প, এলইডি টেল ল্যাম্প, ১৫ ইঞ্চি চাকা, অ্যান্ড্রয়েড অটো এবং কারপ্লে সহ ৭ ইঞ্চির ইনফোটেনমেন্ট সিস্টেম এবং পুশ-বাটন স্টার্ট-স্টপ থাকছে আরটিগায়। এছাড়াও এই গাড়িতে রয়েছে ভেন্টিলেটেড ফ্রন্ট কাপ হোল্ডার, রিয়ার এসি ভেন্ট সহ অটো ক্লাইমেট কন্ট্রোল এবং রিয়ার পার্কিং ক্যামেরার মতো আপমার্কেট ফিচার্স।

আরটিগায় সেফটির বিষয়েও সতর্ক হয়েছে মারুতি সুজুকি। আরটিগায় ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগস, এবিএস, ইবিডি, আইসোফিক্স চাইল্ড সিট অ্যাঙ্কর এবং রিয়ার পার্কিং সেন্সরের মতো ফিচার্স পাবেন। ইএসপি এবং হিল হোল্ডের সুবিধাও পাবেন নির্দিষ্ট কিছু ভেরিয়েন্টে।

মারুতি আরটিগার দাম ৭.৮১ লক্ষ থেকে ১০.৫৯ লক্ষ টাকা পর্যন্ত।

বন্ধ করুন