বাংলা নিউজ > টেকটক > Oppo Reno 8 : দুর্দান্ত ক্যামেরা, আকর্ষণীয় ফিচার্স! দামি ফোনদের টেক্কা দিতে পারে

Oppo Reno 8 : দুর্দান্ত ক্যামেরা, আকর্ষণীয় ফিচার্স! দামি ফোনদের টেক্কা দিতে পারে

Oppo Reno 8। ছবি: ওপো (Oppo)

Flipkart-এ Oppo Reno 8 লঞ্চের বিষয়ে অনেক বিজ্ঞাপন দেখা যাচ্ছে। ফ্লিপকার্টেই ফোনটির ফার্স্ট সেল হবে বলে জানা গিয়েছে। এই দামে পুরনো মডেলের আইফোন ১১, আইফোন ১২-এর সঙ্গে প্রতিযোগিতা হবে সংস্থার। আইফোনকে টেক্কা দিতে হলে Oppo-র অস্ত্র একটাই। সেটা হল ক্যামেরা।

Oppo Reno 8 Launch: আগামী ১৮ জুলাই নতুন Reno 8 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে Oppo । Flipkart-এও ওপোর নতুন ফোন আসার বিষয়ে অনেক বিজ্ঞাপন দেখা যাচ্ছে। ফ্লিপকার্টেই ফোনটির ফার্স্ট সেল হবে বলে জানা গিয়েছে।

মিড-প্রিমিয়াম সেগমেন্টে ওপো

এখনও ওপো বলতে অনেকেই লো-মিড সেগমেন্টের বাজেট ফোন ভাবেন। তবে সেই ইমেজ ভাঙতে মরিয়া ওপো। সূত্রের খবর, Oppo Reno 8 সিরিজের দাম শুরু হতে পারে ৩০ হাজার টাকা থেকে।

অন্যদিকে আরও আপগ্রেডেড ওপো রেনো ৮ প্রো-এর দাম ৪৫,০০০ টাকা থেকে শুরু হবে বলে জানা গিয়েছে।

অর্থাত্, এই দামে পুরনো মডেলের আইফোন ১১, আইফোন ১২-এর সঙ্গে প্রতিযোগিতা হবে সংস্থার। ব্যাপারটা যে মোটেও সহজ নয়, তা বলাই বাহুল্য। তাছাড়া নিজেদেরই সহযোগী সংস্থা ওয়ান প্লাসের প্রিমিয়াম ফোনগুলির সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারে ওপো রেনো ৮।

অবিশ্বাস্য ক্যামেরা

আইফোনকে টেক্কা দিতে হলে Oppo-র অস্ত্র একটাই। সেটা হল ক্যামেরা। আর সেই ক্যামেরার ডিপার্টমেন্টে একটুও ঢিলেমি করেনি সংস্থা। ফোনটিতে 4K আল্ট্রা নাইট ভিডিয়ো ক্যাপচারিং থাকবে। সেই সঙ্গে Sony IMX766 এবং Sony IMX709 ক্যামেরা সেন্সর থাকবে। সোনির এই সেন্সর কম আলোতেও ভালো ছবি তোলার জন্য ডিজাইন করা।

দুটি মডেলেই মারিসিলিকন NPU চিপ রয়েছে। এই চিপের কারণে আরও ভালো ছবি ও ভিডিয়ো প্রসেসিং হবে বলে দাবি নির্মাতাদের।

প্রসেসর

Reno 8 MediaTek Dimensity 1300 SoC চিপসেট থাকবে । অন্যদিকে প্রো মডেলে মিডিয়াটেক Dimensity 8100 চিপ থাকছে। এই একই চিপসেট মূল সংস্থার আরও দুই ব্র্যান্ড- ওয়ানপ্লাস এবং রিয়ালমিতে ব্যবহার করা হয়।

ব্যাটারি

দুটি ফোনেই OPPO-এর 80W SuperVOOC ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি থাকছে। রয়েছে ৪,৫০০ mAh ব্যাটারি। মাত্র ১১ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে দাবি করা হচ্ছে। OPPO জানিয়েছে যে, ফোনগুলি ১,৬০০ বার চার্জিংয়ের পরেও তাদের মূল ক্ষমতার ৮০ শতাংশ ধরে রাখতে পারে।

টেকটক খবর

Latest News

‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা

Latest IPL News

ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.