বাংলা নিউজ > টেকটক > গাড়ি ব্যবসার ক্ষেত্রে ইলন মাস্কের ভরসা দাড়ি কামানোর ক্ষুর!

গাড়ি ব্যবসার ক্ষেত্রে ইলন মাস্কের ভরসা দাড়ি কামানোর ক্ষুর!

ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)

ইলনের এই ব্যাখার প্রশংসা করেন আনন্দ মাহিন্দ্রা।

মোটরগাড়ি উত্পাদন শিল্প ব্যবসায়িকভাবে বেশ কঠিন। এমনটাই বলেছিলেন টেসলার কর্ণধার ধনকুবের ইলন মাস্ক। তাঁর সেই টুইটের রিপ্লাইয়ে সহমত জানালেন ভারতীয় গাড়ি নির্মাতা সংস্থা মাহিন্দ্রার প্রধান আনন্দ মাহিন্দ্রা।

ইলন মাস্ক টুইটারে বলেন, 'গাড়ি উত্পাদন করা বেশ কঠিন একটা শিল্প। আর এই কাজে লাভের মুখ দেখা আরও বেশি কঠিন।' ইলনের সেই টুইটে রিপ্লাই দেন আনন্দ মাহিন্দ্রা। তিনি বলেন, 'আমার গত কয়েক দশক ধরে সেটাই করে চলেছি। এবং এখনও প্রতিনিয়ত প্রচন্ড পরিশ্রম করছি। এটাই আমাদের জীবনের ধরন।'

মঙ্গলবারের টুইটে ইলন ব্যাখা করেন, বেশিরভাগ গাড়ি নির্মাতারাই ন্যূনতম বা বিনা লাভেই গাড়ি বিক্রি করে। তাদের মূল আয় হয় বিক্রি হয় গাড়ির বিভিন্ন যন্ত্রাঁশ বিক্রি করে। যে গাড়িগুলি বিক্রি হয়, তার ৭০-৮০% ওয়্যারান্টি পিরিয়ডের পরে কোনও সমস্যায় পড়ে। সেগুলি সারাতে ক্রেতাদের পার্টস বিক্রি করা হয়। তাই থেকেই বিভিন্ন বড় গাড়ি নির্মাতাদের আয় হয়।

এই বিষয়টিকে ইলন ক্ষুর এবং ব্লেডের সঙ্গে তুলনা করেন। যেমন, রেজর কম দামেই বিক্রি করা হয়। কিন্তু তার ব্লেড নিয়মিত কেনেন ক্রেতারা। তাই দিয়েই সংস্থাগুলি লাভ করে। গাড়ির ব্যবসাও ঠিক একই রকম। ইলনের এই ব্যাখার প্রশংসা করেন আনন্দ মাহিন্দ্রা।

ইলন আরও জানান, নতুন যে সংস্থাগুলি এই ব্যবসায় নামে, তাদের পক্ষে এত কম দামে গাড়ি বিক্রি করা সম্ভব হয় না। তাছাড়া তাদের সেলস বা সার্ভিস-এর বিশাল পরিকাঠামোও থাকে না।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

বীর জারার গানে রোম্যান্টিক মুডে শাহরুখ, গৌরীকে নিয়ে নাচলেন জমিয়ে,দেখুন ভিডিয়ো একই ‘সন্তান’-এর লালন-পালন করছেন শ্রীমা-ইন্দ্রনীল, একসঙ্গেই থাকছেন নাকি! প্রার্থী তালিকা আসার পরই BJP MPর অশ্লীল ভিডিয়ো ভাইরাল, ভুয়ো দাবি করে তোপ কোনদিকে Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের কাছে এগিয়ে গিয়েও হারলেন নাদাল ওয়াগনারকে নিয়ে কামিন্সের কটাক্ষ! উইল ও’রকের জায়গায় কিউয়ি দলে আনক্যাপড সিয়ার্স Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.