বাংলা নিউজ > টেকটক > PUBG New State: নতুন মোড়কে আবার ফিরে এল চেনা পাবজি! জুড়েছে নয়া অপশন
ছবি : ক্রাফটন (Krafton)
ছবি : ক্রাফটন (Krafton)

PUBG New State: নতুন মোড়কে আবার ফিরে এল চেনা পাবজি! জুড়েছে নয়া অপশন

  • গেম প্লে নয়। সবচেয়ে বড় পরিবর্তন হল Google-ভিত্তিক লগইন। আর তারই সঙ্গে 'সেভ গেম'-এর নয়া অপশন।

PUBG New State: PUBG নিউ স্টেটের ডাউনলোড শুরু হয়ে গিয়েছে। গেমটি Google Play-তে লাইভ। প্রতিশ্রুতি অনুযায়ী, ডাউনলোড এবং গেম প্লে সম্পূর্ণ বিনামূল্যে। বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে, Google Play ১.৪ GB-র ডাউনলোড অপশন এসে গিয়েছে। গেমটি ইনস্টল করার পরে গড়ে ২৫০ MB মতো অ্যাডিশনাল ফাইল ডাউনলোড করবে। তাই ডাউনলোডের দিন ওয়াইফাই বা অতিরিক্ত ডেটার ব্যবস্থা করে নিতে ভুলবেন না।

আলাদা কী?

গেম প্লে নয়। সবচেয়ে বড় পরিবর্তন হল Google-ভিত্তিক লগইন। আর তারই সঙ্গে 'সেভ গেম'-এর নয়া অপশন।

এখনও পর্যন্ত ক্র্যাফটনের অন্যান্য গেমগুলিতে গেমপ্লে এবং রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে Facebook লগইনের করতে হত। PUBG নিউ স্টেটে সেটা বদলে গেল। এখানে Google অ্যাকাউন্টের মাধ্যমে লগইন করার অপশন দেওয়া হয়েছে।

গত কয়েক মাস ধরেই প্রি অর্ডারে ছিল PUBG New State। প্রি-বুকিং করা গেমাররা লগ ইন করার সঙ্গে সঙ্গে একস্ট্রা গিফটস পাচ্ছেন। দেওয়া হচ্ছে ইন-গেম কয়েন ও কোনও সারপ্রাইজ ইন গেম এলিমেন্টও।

গেমপ্লে

আপাতত PUBG নিউ স্টেটে শুধুমাত্র গেমপ্লের ব্যটেল রয়্যাল মোড রয়েছে। Troi ম্যাপ ডিফল্ট। এর পাশাপাশি ডাউনলোড এবং খেলার জন্য তিনটি অতিরিক্ত ম্যাপ পাবেন। এর মধ্যে রয়েছে সবার পরিচিত ইরাঞ্জেল। সেই সঙ্গে স্টেশন এবং আরও একটি ম্যাপ দেওয়া হচ্চে।

প্রাথমিকভাবে এর গেম প্লে খতিয়ে দেখেছে HT Tech । আর সেই অভিজ্ঞতা থেকে বলাই যায়, গ্রাফিক্স আগের তুলনায় আরও ভাল।

তবে বহু প্লেয়াররা সার্ভারের কানেকশান নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানিয়েছেন। ক্রাফটন এখনও এই বিষয়ে মন্তব্য করেনি।

এছাড়াও উল্লেখযোগ্য, PUBG নিউ স্টেট আসা সত্ত্বেও, Krafton ভারতে BGMI-এর পরিষেবা চালিয়ে যাবে। আপডেটও প্রকাশ করবে। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াতে কোনও পরিবর্তন হবে না।

গেমিংয়ের জগতে একটি বিজিএমআই লাইট আসবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। তবে এই সংক্রান্ত কোনও খবর আমাদের কাছে নেই।

বন্ধ করুন