বাংলা নিউজ > ভাগ্যলিপি > মকর সংক্রান্তির দিন সৃষ্টি হচ্ছে ৪টি বিশেষ যোগের, সফল হবে কাজ
মকর সংক্রান্তির দিন স্নান-দান ও পুজোর বিশেষ ফলাফল পাওয়া যায়। ছবি সৌজন্য: ANI
মকর সংক্রান্তির দিন স্নান-দান ও পুজোর বিশেষ ফলাফল পাওয়া যায়। ছবি সৌজন্য: ANI

মকর সংক্রান্তির দিন সৃষ্টি হচ্ছে ৪টি বিশেষ যোগের, সফল হবে কাজ

  • মকর সংক্রান্তি কোন দিন পালন করা হবে, তা নিয়ে বিভ্রান্তি রয়েছে। শৈব সম্প্রদায়ের জাতকরা ১৪ জানুয়ারি মকর সংক্রান্তি পালন করবে, অন্য দিকে বৈষ্ণবরা ১৫ জানুয়ারি শনিবার পালন করবে মকর সংক্রান্তি।

আগামী কাল শুক্রবার দেশজুড়ে পালিত হবে মকর সংক্রান্তি। ২০২২ সালে মকর সংক্রান্তির দিনে মহাসংযোগ সৃষ্টি হচ্ছে। এদিন ৪টি অত্যন্ত শুভ ও ভাগ্য পরিবর্তনকারী যোগ সৃষ্টি হবে। তবে মকর সংক্রান্তি কোন দিন পালন করা হবে, তা নিয়ে বিভ্রান্তি রয়েছে। শৈব সম্প্রদায়ের জাতকরা ১৪ জানুয়ারি মকর সংক্রান্তি পালন করবে, অন্য দিকে বৈষ্ণবরা ১৫ জানুয়ারি শনিবার পালন করবে মকর সংক্রান্তি। 

১৪ জানুয়ারি থাকছে এই সং

২০২২ সালে মকর সংক্রান্তির দিনে শুক্রবার ও রোহিণী নক্ষত্রের বিশেষ সংযোগ সৃষ্টি হচ্ছে। এদিন সন্ধ্যা ৮টা ১৮ মিনিট পর্যন্ত রোহিণী নক্ষত্র থাকবে। জ্যোতিষে এই নক্ষত্রকে অত্যন্ত শুভ মনে করা হয়। মকর সংক্রান্তির দিন স্নান-দান ও পুজোর বিশেষ ফলাফল পাওয়া যায়। এদিন আবার আনন্দাদি যোগ, বজ্র যোগ ও ব্রহ্ম যোগও সৃষ্টি হচ্ছে। এ ছাড়াও থাকবে বুধাদিত্য যোগ। এই যোগগুলিকে শুভ মনে করা হয়। এই যোগে শুভ ও শান্তিদায়ক কাজ করা যায়। জ্যোতিষ মতে, এই যোগে কাজ শুরু করলে কাজ নির্বিঘ্নে সম্পন্ন হয় ও সাফল্য লাভ করা যায়। এই মহাসংযোগে দান-পুণ্য করা হল সারা জীবন তাঁর ফলাফল লাভ করা যায়। উল্লেখ্য, জ্যোতিষ মতে, ব্রহ্ম যোগে যে কোনও শুভ কাজের সূচনা করা যায়। আবার আনন্দাদি যোগ সমস্ত ধরনের সুখ সুবিধা লাভ করার জন্য শুভ।

বন্ধ করুন