বাংলা নিউজ > ভাগ্যলিপি > Thursday Vrat Vidhi: ভুলেও বৃহস্পতিবার এই কাজগুলি করবেন না, নাহলে হতে পারে ধনহানি

Thursday Vrat Vidhi: ভুলেও বৃহস্পতিবার এই কাজগুলি করবেন না, নাহলে হতে পারে ধনহানি

বৃহস্পতিবার কলা খাবেন না  

Thursday Vrat Vidhi: কাপড় ধোয়া থেকে নখ কাটা পর্যন্ত অনেক কিছুই বৃহস্পতিবার নিষিদ্ধ। বৃহস্পতিবার দেব গুরু বৃহস্পতি ও ভগবান বিষ্ণুর বিশেষ পূজা করা হয়। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার কিছু কাজ করা নিষিদ্ধ বলে মনে করা হয়। দেব গুরু বৃহস্পতি এই দিনে নিষিদ্ধ কাজ করলে রুষ্ট হন।

বৃহস্পতিবারকে দেব গুরু বৃহস্পতি এবং ভগবান শ্রী হরি বিষ্ণুর দিন বলে মনে করা হয়। এই দিনটি ভগবান বিষ্ণু ও বৃহস্পতি দেবের পূজার জন্য উৎসর্গ করা হয়। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর আরাধনা করলে এবং উপবাস করলে সমস্ত সমস্যা দূর হয়। বৃহস্পতিবার উপবাস ও শুভ কাজের জন্য শ্রেষ্ঠ দিন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই দিনে কিছু কাজ করতে বিশেষ নিষেধ রয়েছে। বৃহস্পতিবার কাপড় ও চুল ধোয়া থেকে শুরু করে অনেক কাজই শাস্ত্রে নিষিদ্ধ বলে বিবেচিত হয়েছে। এই দিনে নিষেধমূলক কাজ করলে বৃহস্পতিদেব ক্রুদ্ধ হন এবং পরিবারে দুঃখ-কষ্টের সৃষ্টি হয়।

 

বৃহস্পতিবার কলা খাবেন না

আপনি যদি বৃহস্পতিবার ভগবান বৃহস্পতি এবং ভগবান বিষ্ণুর পূজা করেন তবে এই দিনে কলা খাওয়া উচিত নয় কারণ এই দিনে কলা গাছের পূজা করা হয়। যারা পূজা ও উপবাস রাখেন তাদের এই দিনে কলা খাওয়া উচিত নয়। তবে আপনি ঈশ্বরকে কলা নিবেদন করতে পারেন।

 

বৃহস্পতিবার ঘরের জাল পরিষ্কার করবেন না

এমনটা বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার বাড়ির জাল পরিষ্কার করা উচিত নয় বা ঘর খুব বেশি পরিষ্কার করা উচিত নয়। এই দিনে ঘর মোছাও নিষিদ্ধ। অন্যদিকে, বৃহস্পতিবার বাড়ির আবর্জনা বিক্রি করা থেকেও বিরত থাকতে হবে। এই কাজের জন্য, বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার শুভ বলে মনে করা হয় কারণ শনিবার জাল পরিষ্কার করা এবং ঘরের আবর্জনা বের করা সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

 

বৃহস্পতিবার সাবান ও শ্যাম্পু ব্যবহার করবেন না

আপনি যদি বৃহস্পতিবার ভগবান বিষ্ণু এবং বৃহস্পতি দেবের আশীর্বাদ চান তবে এই দিনে সাবান এবং শ্যাম্পু ইত্যাদি ব্যবহার করা এড়িয়ে চলুন। মহিলাদের এই দিনে চুল ধোয়াও উচিত নয়। চুল ধুতে হলে সাবান ব্যবহার করবেন না। এছাড়াও, বৃহস্পতিবার কাপড় ধোয়াও এড়িয়ে চলতে হবে। এটি বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার চুল এবং কাপড় ইত্যাদি ধোয়া সুখ এবং সৌভাগ্য হ্রাস করে।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.