বাংলা নিউজ > ভাগ্যলিপি > Sleeping rules as per vastu: বাস্তুশাস্ত্র মেনে ঘুমানোর আগে করুন এই বিশেষ প্রতিকার, সম্পর্কে আসবে মাধুর্য

Sleeping rules as per vastu: বাস্তুশাস্ত্র মেনে ঘুমানোর আগে করুন এই বিশেষ প্রতিকার, সম্পর্কে আসবে মাধুর্য

ভালো ঘুম স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এটি আপনাকে চাপমুক্ত রাখে।     

Sleeping rules as per vastu: কিভাবে ঘুমানো উচিত?কিভাবে ঘুমালে শরীর ঠিক থাকে?ঘুমানোর আগে কোন নিয়ম মেনে চললে সম্পর্কে মিষ্টতা বজায় থাকে?জেনে নিন এখান থেকে।

সঠিক নিয়মে ঘুমানো বাস্তুশাস্ত্রে খুবই গুরুত্বপূর্ণ, অনেক সময় ভুল নিয়মে ঘুমানোর কারণে সম্পর্কের মধ্যে তিক্ততা আসে। বাস্তুশাস্ত্র অনুসারে, ঘুমানোর আগে কিছু জিনিসের যত্ন নিলে সম্পর্কের মধ্যে উদ্ভূত তিক্ততা দূর হয় এবং সম্পর্কের মধ্যে মাধুর্য সবসময় বজায় থাকে। যত্ন, ভালবাসা এবং শ্রদ্ধা যে কোনও সম্পর্কের ভিত্তি।

ভালো ঘুম স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এটি আপনাকে চাপমুক্ত রাখে। প্রায়ই দেখা গেছে ঘুমের অভাবে সারাদিন বিরক্তি ও ক্লান্তি অনুভূত হয়। দীর্ঘ সময় ধরে ঘুম ঠিকমতো না নিলে অনিদ্রার মতো গুরুতর সমস্যা দেখা দিতে পারে, তাই সুস্থ জীবনের জন্য প্রতিদিন পর্যাপ্ত ঘুম হওয়া খুবই জরুরি। যাতে আপনি সারাদিন সক্রিয় থাকেন। বাস্তুশাস্ত্র অনুসারে, আপনার বিছানা দক্ষিণ-পশ্চিম দেয়ালের সংলগ্ন হওয়া উচিত। বিবাহিত দম্পতিদের বাস্তু অনুসারে দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম দিকে মাথা রাখা উচিত। আপনার মাথা কখনই উত্তর দিকে রাখবেন না, এটি আপনাকে সারা দিন চাপ এবং ক্লান্ত বোধ করাবে।

বিছানার আশেপাশের জায়গা বেশি পূর্ণ রাখবেন না। ঘুমানোর সময় স্ত্রীকে সবসময় বিছানার ডান পাশে ঘুমাতে হবে আর স্বামীর বাম পাশে ঘুমাতে হবে।

আজকাল মানুষ ইলেকট্রনিক গ্যাজেট মোবাইল, ল্যাপটপ বা অন্যান্য ডিভাইস অনেক বেশি ব্যবহার করতে শুরু করেছে। এমন পরিস্থিতিতে ঘুমানোর সময় বিছানার কাছে এই জিনিসগুলি রাখবেন না। এই ডিভাইসগুলি অবিরাম ইলেক্ট্রোম্যাগনেটিক তরঙ্গ নির্গত করে। যার কারণে আপনাকে অনেক স্বাস্থ্য সমস্যায় পড়তে হতে পারে।

 

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

বন্ধ করুন