বাংলা নিউজ > ভাগ্যলিপি > Janmashtami 2022 ; এই বিশেষ মুহূর্তে করুন জন্মাষ্টমীর পূজা, পূরণ হবে সকল মনস্কামনা

Janmashtami 2022 ; এই বিশেষ মুহূর্তে করুন জন্মাষ্টমীর পূজা, পূরণ হবে সকল মনস্কামনা

আগামীকাল জন্মাষ্টমী 

Janmashtami 2022 Date: প্রতি বছর ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান কৃষ্ণের জন্মদিন পালন করা হয়। এই বছর কৃষ্ণ জন্মাষ্টমী ১৮ এবং ১৯ আগস্ট দুদিন। যারা জন্মাষ্টমীতে উপবাস রাখেন তাদের জন্য ১৯ আগস্ট উপবাস করা শুভ হবে।

শাস্ত্র অনুসারে, জন্মাষ্টমী উপবাসের নিয়ম নিশীথ কালের অষ্টমী তিথির রাতে অর্থাৎ মধ্যরাতে এবং পরদিন জন্মোৎসব পালিত হয়। ১৮ আগস্ট, যখন অষ্টমী তিথি নিশীথ কালের মধ্যে পড়ে, তখন জন্মাষ্টমীর উপবাস করতে পারেন।

অষ্টমী তিথি শুরু হয় - ১৮ আগস্ট, ২০২২ রাত ০৯.২০ এ

অষ্টমী তিথি শেষ হয় - ১৯ আগস্ট, ২০২২ রাত ১০.৫৯ মিনিটে

রোহিণী নক্ষত্র শুরু হয় - ২০ আগস্ট, ২০২২ রাত ০১.৫৩ এ

রোহিণী নক্ষত্র শেষ হবে - ২১ আগস্ট, ২০২২ সকাল ০৪.৪০ এ

 

এই সময়টি জন্মাষ্টমী পূজার জন্য বিশেষ-

পুরাণ অনুসারে, ভাদ্রপদ মাসের অষ্টমী তিথির মধ্যরাতে রোহিণী নক্ষত্রে ভগবান শ্রীকৃষ্ণের জন্ম হয়েছিল। তাই মধ্যরাতে জন্মাষ্টমীর পূজা করা শুভ বলে মনে করা হয়। এই বছর, ১৮ আগস্ট, নিশীথ কাল রাত ১২.০৩ থেকে ১২.৪৭ পর্যন্ত থাকবে। মোট সময়কাল ৪৪ মিনিট।

পর দিন ভোরে ঘুম থেকে উঠে স্নান করে নিন।ঘরের মন্দিরে পরিষ্কার-পরিচ্ছন্ন করুন।বাড়ির মন্দিরে প্রদীপ জ্বালান।সমস্ত দেবতাকে জলাভিষেক করুন।এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের শিশু রূপ অর্থাৎ লাড্ডু গোপালের পূজা করা হয়।লাড্ডু গোপালের জলাভিষেক করে লাড্ডু গোপালকে দোলনায় রাখুন।

আপনার ইচ্ছা অনুযায়ী লাড্ডু গোপালকে ভোগ নিবেদন করুন। মনে রাখবেন যে শুধুমাত্র সাত্ত্বিক জিনিস ঈশ্বরের কাছে নিবেদন করা হয়।লাড্ডু গোপালকে ছেলের মতো যত্ন করে ভোগ নিবেদন করুন।এই দিনে রাতের পূজার তাৎপর্য রয়েছে, কারণ ভগবান শ্রী কৃষ্ণ রাতে জন্মগ্রহণ করেছিলেন।রাতে ভগবান শ্রী কৃষ্ণের বিশেষ পূজা করুন।সেই সময় লাড্ডু গোপালকে চিনি মিছরি এবং শুকনো ফল নিবেদন করুন।লাড্ডু গোপালের আরতি করুন।বেশি করে লাড্ডু গোপালের যত্ন নিন ও লাড্ডু গোপালকে ভোগ নিবেদন করুন।

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.