বাংলা নিউজ > ভাগ্যলিপি > বছরের শেষ চন্দ্রগ্রহণ আজ, জানুন কী বলছে জ্যোতিষশাস্ত্র

বছরের শেষ চন্দ্রগ্রহণ আজ, জানুন কী বলছে জ্যোতিষশাস্ত্র

দুপুরে গ্রহণ লাগায় ভারতে এটি দেখা যাবে না।

বৃষভ রাশি ও রোহিনী নক্ষত্রে এই গ্রহণ লাগছে। যার ফলে এই গ্রহণের সর্বাধিক প্রভাব থাকবে বৃষ রাশির জাতকদের ওপর।

আজ বছরের শেষ চন্দ্রগ্রহণ। তবে এটি একটি উপচ্ছায়া গ্রহণ। উপচ্ছায়া চন্দ্রগ্রহণের প্রথম স্পর্শ লাগছে দুপুর ১টা ০৪ মিনিটে। পূর্ণগ্রাসের সময় দুপুর ৩টে ১৩ মিনিট। চন্দ্রগ্রহণ শেষ হবে সন্ধে ৫টা ২২ মিনিটে।

জ্যোতিষ গণনা অনুযায়ী, বৃষভ রাশি ও রোহিনী নক্ষত্রে এই গ্রহণ লাগছে। যার ফলে এই গ্রহণের সর্বাধিক প্রভাব থাকবে বৃষ রাশির জাতকদের ওপর। জ্যোতিষ অনুযায়ী, এই রাশির জাতকদের বিশেষ সাবধানতা অবলম্বন করা উচিত।

তবে এই চন্দ্রগ্রহণে সূতক কাল বিবেচ্য নয়। উপচ্ছায়া চন্দ্রগ্রহণ হওয়ায় সূতক মান্য হবে না। সাধারণত ৯ ঘণ্টা আগে গ্রহণের সূতক আরম্ভ হয় ও গ্রহণ সমাপ্তির সঙ্গে সঙ্গে সূতকেরও সমাপ্তি ঘটে। উল্লেখ্য, এই সূতকের সময় সমস্ত ধরণের শুভ কার্য বর্জিত। 

বছরের এই অন্তিম চন্দ্রগ্রহণটি এশিয়ার কিছু দেশের পাশাপাশি আমেরিকার কিছু অংশে দেখা যাবে। এ ছাড়া অস্ট্রেলিয়া ও প্রশান্ত মহাসাগরের নানান অংশে এটি দেখা যাবে। দুপুরে গ্রহণ লাগায় ভারতে এটি দেখা যাবে না।

ভাগ্যলিপি খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.