বাংলা নিউজ > ভাগ্যলিপি > শীঘ্র শেষ হচ্ছে শনির বক্রি দশা, মার্গী শনি কাদের দেবে শুভ ফল জেনে নিন
শনিদেব
শনিদেব

শীঘ্র শেষ হচ্ছে শনির বক্রি দশা, মার্গী শনি কাদের দেবে শুভ ফল জেনে নিন

  • নবগ্রহের মধ্যে শনির প্রভাব সবচেয়ে বেশি থাকে, কারণ শনি ধীর গতিতে চলে এবং জাতকের ওপর বহুদিন পর্যন্ত তার প্রভাব থাকে।

জ্যোতিষ শাস্ত্রে গ্রহের বিশেষ ভূমিকা রয়েছে। গ্রহের চাল ও স্বভাব ব্যক্তির জীবনে গভীর প্রস্তাব বিস্তার করে। নবগ্রহের মধ্যে শনির প্রভাব সবচেয়ে বেশি থাকে, কারণ শনি ধীর গতিতে চলে এবং জাতকের ওপর বহুদিন পর্যন্ত তার প্রবাব থাকে। শনিকে অশুভ ফল প্রদানকারী গ্রহ মনে করা হয়, তবে এটি সম্পূর্ণ সত্যি নয়। শনি ন্যায়ের দেবতা এবং কর্মফল দাতা। ব্যক্তির কর্ম অনুযায়ী তাঁদের শুভ-অশুভ ফল প্রদান করে শনি। একটি রাশিতে আড়াই বছর পর্যন্ত থাকে শনি, তার পর অন্য রাশিতে প্রবেশ করে। শনির রাশি পরিবর্তনের ফলে সমস্ত রাশির জাতকদের ওপর প্রভাব পড়ে। এছাড়াও শনির বক্রি ও মার্গী গতিও ব্যক্তির জীবনকে বিশেষ ভাবে প্রাভাবিত করে। ২০২০ সাল থেকে মকর রাশিতে রয়েছে শনি এবং ২৩ মে ২০২১ থেকে এই রাশিতে উল্টো পথে হাঁটছে।

চলতি বছর শনির রাশি পরিবর্তন হবে না। ১১ অক্টোবর ২০২১-এ বক্রি দশা থেকে মার্গী হচ্ছে শনি। যে জাতকরা শনির সাড়েসাতি ও আড়াইয়ের প্রভাবে পীড়িত, তাঁরা শনির বক্রিদশার ফলে নানান বাধার সম্মুখীন হন। আগামী বছর ২৯ এপ্রিল রাশি পরিবর্তন করবে শনি। তখন মকর রাশি ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। এ কারণে ধনু রাশিতে শনির সাড়েসাতি শেষ হবে এবং মীন রাশিতে শুরু হবে শনির সাড়েসাতির প্রথম পর্যায়।

১১ অক্টোবর শনি মার্গী হওয়ার পর ধনু, মকর ও কুম্ভ রাশির জাতকদের সমস্যা কমবে। আবার শনির আড়াইয়ের প্রকোপে দিন কাটাচ্ছেন যে মিথুন ও তুলা রাশির জাতকরা তাঁরাও স্বস্তি পাবেন। শনির মার্গী দশায় মেষ, কর্কট, কন্যা, মকর ও কুম্ভ রাশির জাতকদের সময় ভালো হবে। জীবনের বাধা এক এক করে সমাপ্ত হবে।

শনির মার্গী হওয়ার সময়

১১ অক্টোবর সকাল ৮টায় মকর রাশিতে মার্গী হবে শনি।

বন্ধ করুন