বাংলা নিউজ > ভাগ্যলিপি > Money plant Placing Tips: ঘরে মানিপ্ল্যান্ট কোনদিকে রাখলে রোগ-অশান্তি দূর হয়, আসে অর্থ? কিছু টিপস
কোথায় রাখবেন মানিপ্ল্যান্ট? 

Money plant Placing Tips: ঘরে মানিপ্ল্যান্ট কোনদিকে রাখলে রোগ-অশান্তি দূর হয়, আসে অর্থ? কিছু টিপস

  • আপনার বাড়িতে কী আছে মানিপ্লান্ট গাছ? মানিপ্লান্ট গাছ লাগালে কী সত্যিই অর্থ ভাগ্য খুলে যায়? এই গাছ কী সত্যিই টাকা-পয়সা নিয়ে আসে?

আজকাল আমরা অনেকের বাড়িতেই মানিপ্লান্ট গাছ দেখতে পাই, বলা হয়ে থাকে এই গাছ নাকি পয়সার ভাগ্য ফিরিয়ে নিয়ে আসে।মানিপ্লান্ট গাছ অনেকটা লতানো প্রকৃতির হয়ে থাকে। অনেকের বাড়িতেই এটি দেয়ালে বা বসার ঘরে শোভাবর্ধন করে। বাস্তুশাস্ত্রে কী এই মানিপ্লান্ট গাছের সেরকম কোন গুরুত্ব রয়েছে?

কিছু ঘরোয়া গাছ আছে যেগুলো আমরা আমাদের ঘর সাজাবার জন্য ব্যবহার করে থাকি। এ রকমই একটি গাছ হল এই মানিপ্লান্ট গাছ। কিন্তু এর সাথে ধন সম্পত্তির একটা যোগ রয়েছে, সেটা এর নাম থেকেই আমরা পরিচয় পেয়ে থাকি। এখন বাস্তুশাস্ত্র অনুযায়ী কোথায় রাখা উচিত এই মানিপ্লান্ট গাছ। আসুন জেনে নেওয়া যাক। সেপ্টেম্বর পর্যন্ত সৌভাগ্য তুঙ্গে বহু রাশির! বিদেশ যাত্রার ইচ্ছা পূরণ হতে পারে

বাড়ি বা জমির দক্ষিণ-পূর্ব কোন কে বলা হয়ে থাকে অগ্নিকোণ। বলা হয় এটা হচ্ছে শুক্র গ্রহের স্থান। মা লকষ্মীরও বাস নাকি এই কোনে, সাধারণত বাস্তুশাস্ত্র অনুযায়ী দক্ষিণ-পূর্ব কোণে রান্নাঘর হওয়া বাড়ির জন্য অত্যাধিক শুভ। তাই জন্য একে অগ্নিকোণ বলা হয়ে থাকে। বাস্তুশাস্ত্র মতে কিন্তু মানিপ্লান্টের জন্য এই অগ্নিকোণ বিশেষ শুভ। দক্ষিণ-পূর্ব কোণে যদি মানিপ্লান্ট গাছ রাখা হয় তাহলে সত্যিই কিছুদিন পর বাড়ির অর্থভাগ্য পরিবর্তিত হতে দেখা যায়। তবে গাছটি লতানো প্রকৃতির হয়। সে ক্ষেত্রে গাছটি লতিয়ে যাতে মাটিতে পড়ে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। লতানো প্রকৃতির কোন গাছ বা মানিপ্ল্যান্ট জাতীয় কোন গাছ যদি মাটিতে লুটিয়ে এগিয়ে চলতে থাকে তাহলে সেটা বাড়ির জন্য কখনোই ভালো নয়। তাই কোন মাচা করে বা দেয়াল দিয়ে গাছটিকে একেবারে উপরের দিকে বাইয়ে দিতে হবে, তবেই অর্থাগমের পথ প্রশস্ত হবে, আয়-উন্নতি বৃদ্ধি পেতে থাকবে।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক৷ এব্যাপারে বিশদ জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত )

বন্ধ করুন