বাংলা নিউজ > ভাগ্যলিপি > এই একাদশীর উপবাস করলে সমস্ত দুঃখ থেকে মুক্তি পাওয়া যায়! জানুন যোগিনী একাদশীর মাহাত্ম্য

এই একাদশীর উপবাস করলে সমস্ত দুঃখ থেকে মুক্তি পাওয়া যায়! জানুন যোগিনী একাদশীর মাহাত্ম্য

একাদশীর দিন বিষ্ণু পুজো করলে সমস্ত ইচ্ছা পূর্ণ হয় এবং পাপ থেকে মুক্তি পাওয়া যায়।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের একাদশী ২৩ জুন বৃহস্পতিবার রাত ০৯:৪১ মিনিটে শুরু হচ্ছে। একাদশী তিথি শেষ হবে ২৪ জুন শুক্রবার রাত ১১.১২টায়। উদয়তিথির স্বীকৃতি অনুযায়ী আগামী ২৪ জুন শুক্রবার একাদশী উপবাস পালিত হবে।

এটা বিশ্বাস করা হয় যে একাদশীর উপবাস করলে সমস্ত দুঃখ থেকে মুক্তি পাওয়া যায় এবং মৃত্যুর পর মোক্ষ লাভ হয়। শুধু তাই নয়, যোগিনী একাদশীর উপবাস ৮৮ হাজার ব্রাহ্মণকে খাওয়ানোর সমান। এই উপবাসের গুরুত্ব শ্রীকৃষ্ণ যুধিষ্ঠিরকে বলেছিলেন। একাদশী তিথিকে ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। এই দিনে মা বিষ্ণু ও মা লক্ষ্মীর পূজা করলে শুভ ফল পাওয়া যায়। যোগিনী একাদশীর দিনে সর্বার্থ সিদ্ধি যোগের কাকতালীয় ঘটনা ঘটছে। শাস্ত্র মতে সর্বার্থ সিদ্ধি যোগে করা কর্মে সাফল্য অর্জিত হয়।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের একাদশী ২৩ জুন বৃহস্পতিবার রাত ০৯:৪১ মিনিটে শুরু হচ্ছে। একাদশী তিথি শেষ হবে ২৪ জুন শুক্রবার রাত ১১.১২টায়। উদয়তিথির স্বীকৃতি অনুযায়ী আগামী ২৪ জুন শুক্রবার একাদশী উপবাস পালিত হবে।

যোগিনী একাদশীর দিন সকাল ১১.৫৬টা থেকে দুপুর ১২.৫১টা পর্যন্ত হবে অভিজিৎ মুহুর্তা। এদিন জ্যৈষ্ঠ নক্ষত্র সকাল ৬.৩২ পর্যন্ত থাকবে। এই দিনে সর্বার্থ সিদ্ধি যোগ সকাল ০৫:২৪ থেকে ০৮:০৪ পর্যন্ত থাকবে। ব্রাহ্ম মুহুর্ত হবে ভোর ০৪:০৪ থেকে ০৪:৪৪ পর্যন্ত।

যোগিনী একাদশী উপবাসের সময়-

যোগিনী একাদশীর উপবাস ভাঙবে ২৫ জুন শনিবার। উপবাসের শুভ সময় সকাল ০৫:৪১ থেকে ০৮.১২ পর্যন্ত হবে।

এই মুহুর্ত গুলিতে যোগিনী একাদশীর পূজা করবেন না-

রাহু কাল – সকাল ১০:৩৯ থেকে দুপুর ১২:২৪

যমার্ধ -দুপুর ০৩:৫৩ থেকে বিকাল ০৫:৩৮

গুলিক কল –সকাল ০৭:০৯ থেকে সকাল ০৮:৫৪

ভিদাল যোগ – সকাল ০৫:২৪ থেকে সকাল ০৮:০৪

ভাগ্যলিপি খবর

Latest News

IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! মুর্শিদাবাদে রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে হিংসা পরিকল্পিত, বিস্ফোরক দাবি মমতার টাইমস পত্রিকার বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া, কী বললেন উচ্ছ্বসিত নায়িকা অক্ষয় তৃতীয়া ২০২৪ এ বহু শুভ যোগ! তারিখ তিথি দেখে নিন, লাকি মীন সহ ৩ রাশি ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা ডায়মন্ড হারবারে ‘হেরো প্রার্থী' না পসন্দ, বদলের দাবিতে BJP রাজ্য সভাপতিকে চিঠি মেশানো হচ্ছে চিনি, ভারতে বেবি-ফুড তৈরিতে আন্তর্জাতিক বিধি লঙ্ঘন করছে নেসলে! ৩৪% জেনারেল পাশ করলেন UPSC সিভিল সার্ভিসেসে! ‘মেধা হারানোর উদযাপন’, বলল নেটপাড়া 'সিকান্দর'-এর সঙ্গীত পরিচালনার দায়িত্বে প্রীতম, সলমনের জন্য কি থাকছে ঝুলিতে? শিল্পা শেট্টির ফ্ল্যাট সহ রাজ কুন্দ্রার ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

Latest IPL News

IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.