বাংলা নিউজ > বাংলার মুখ > বেকায়দায় পড়ে দায় এড়াচ্ছেন মোদী-শাহ, করোনা টিকা নিয়ে ফের কেন্দ্রকে তোপ ডেরেকের
ডেরেক ও ব্রায়েন (ফাইল ছবি : পিটিআই)
ডেরেক ও ব্রায়েন (ফাইল ছবি : পিটিআই)

বেকায়দায় পড়ে দায় এড়াচ্ছেন মোদী-শাহ, করোনা টিকা নিয়ে ফের কেন্দ্রকে তোপ ডেরেকের

  • ফের একবার করোনা টিকা নিয়ে কেন্দ্রকে তোপ দাগলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন।

আজ, বুধবার বিকেল চারটে থেকেই টিকাকরণের জন্য নাম নথিভুক্ত করতে পারবেন ১৮ বছরের বেশি বয়সী সবাই। তবে এর আগে ফের একবার করোনা টিকা নিয়ে কেন্দ্রকে তোপ দাগলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন।

এদিন এক টুইট বার্তায় ডেরেক লেখেন, 'ক্লাসিক মোদী-শাহ চাল। যখন সমস্যায় পড়ে, তখন রাজ্যে ঘাড়ে দায় চাপান। ভ্যাকসিন সংগ্রহ ও বিতরণ কেন্দ্র নিয়ন্ত্রিত করে। বিরোধী নেতারা আসন্ন ভ্যাকসিনের এই আকাল সম্পর্কে সরকারকে আগেই সতর্ক করেছিলেন। ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীকে লেখার দূরদৃষ্টি ছিল মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁরা নির্বাচন নিয়ে খুব ব্যস্ত। তাই উত্তর নেই।'

উল্লেখ্য, রাজ্যে ৫ মে থেকে পশ্চিমবঙ্গে শুরু হতে চলেছে তৃতীয় দফার করোনা টিকাকরণ কর্মসূচি। এমনই জানানো হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের সঙ্গে বেসরকারি হাসপাতালগুলির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্পষ্ট হয়নি ভ্যাকসিনের আমদানির প্রক্রিয়া।

রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয় , ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থাগুলির থেকে রাজ্য সরকার তখনই ভ্যাকসিন আমদানি করতে পারে, যখন কেন্দ্রীয় সরকার রাজ্যকে সেই অনুমতি দেয়। কিন্তু স্বাস্থ্য দফতরের দাবি, এখনও পর্যন্ত এমন কোনও অনুমতি পায়নি রাজ্য।

অতএব, রাজ্য সরকার এখন কেন্দ্রের অনুমতির অপেক্ষায় রয়েছে। এদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আগেই জানিয়ে দিয়েছেন, তিনি পুনরনির্বাচিত হয়ে ক্ষমতায় এলে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেবেন।

 

বন্ধ করুন