বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > '২০২১ সালে মুক্তির স্বাদ দেবে ঈশ্বর', জল্পনার মধ্যেই মন্তব্য শুভেন্দুর
শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য ফেসবুক)
শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য ফেসবুক)

'২০২১ সালে মুক্তির স্বাদ দেবে ঈশ্বর', জল্পনার মধ্যেই মন্তব্য শুভেন্দুর

  • ‘অরাজনৈতিক’ সভা থেকে সেই মন্তব্য করেন শুভেন্দু।

তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ এখনও স্পষ্ট নয়। তারইমধ্যে বিভিন্ন ‘অরাজনৈতিক’ সভায় যাচ্ছেন তিনি। মহিষাদলে তেমনই একটি ‘অরাজনৈতিক’ সভা থেকে প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা শুভেন্দু অধিকারী আশাপ্রকাশ করলেন, আগামী বছরে মুক্তির স্বাদ দেবেন ঈশ্বর।

রবিবার সেই সভায় এক বৃ্দ্ধার হাতে ‘সৃজন সম্মান’ তুলে দেন শুভেন্দু। ওই বৃদ্ধা এলাকায় ‘কাগজ বুড়ি’ হিসেবে পরিচিত। স্থানীয়রা জানিয়েছেন, কাগজ বিক্রি করে দিন গুজরান করেন। খরচ বাঁচানোর জন্য দুপুরে খান না। পরে শুভেন্দু জানান, তিনি যখনই যান, তখন বাসন্তী ত্রিপাঠীর সঙ্গে দেখা হয়। সেজন্যই তাঁকে জড়িয়ে ধরেছেন ৮০ বছরের ‘কাগজ বুড়ি’। তাঁর নাতিকে দেখভালের দায়িত্বও শুভেন্দুকে নিতে বলেছেন। 

পরে বড়দিন এবং ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান শুভেন্দু। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে চলতি বছর যেভাবে সাধারণ ছন্দ ব্যাহত হয়েছে, তা নিয়ে আক্ষেপ প্রকাশ করেন। বলেন, ‘এই বছরটা আমরা ভালোভাবে কাটাতে পারিনি। এখানে আমরা অনেকে বসে আছি, করোনাকে হারিয়ে দিয়েছি।’ অনেকে আবার করোনায় প্রিয়জনদের হারিয়েছেন। তাই চলতি বছরকে পিছনে ঠেলে ‘ভালো’ নববর্ষের আশায় আছেন শুভেন্দু।

তিনি বলেন, ‘আগামী ২০২১… আমরা ঈশ্বরে বিশ্বাস করি। আমরা ভগবানে বিশ্বাস করি। আমরা দেবীশক্তি-মাতৃশক্তিতে বিশ্বাস করি। আশা করব, ঈশ্বর আমাদের ২০২১ সালটা খুব ভালো দেবে। মুক্তির স্বাদ দেবে। আনন্দের স্বাদ দেবে।’

‘দাদার অনুগামী’-দের একাংশের দাবি, সেই মন্তব্যের পরদিনই সোমবার সকালে কাঁথির শান্তিকুঞ্জ থেকে বের হন। বেলা সাড়ে ১২ টা থেকে তাঁর গাড়ি বেরোতে দেখা যায় বলে একাংশের দাবি। তবে তাঁর গন্তব্য কোথায়, সে বিষয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

বন্ধ করুন