বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোতে 'ওয়ার্ক ফ্রম হোম' মমতার, ছুটি নেই মুখ্যসচিবেরও, নবান্নের কন্ট্রোলরুমে কাজ চলছে ২৪ ঘণ্টা
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

পুজোতে 'ওয়ার্ক ফ্রম হোম' মমতার, ছুটি নেই মুখ্যসচিবেরও, নবান্নের কন্ট্রোলরুমে কাজ চলছে ২৪ ঘণ্টা

  • পুজো পরিস্থিতির উপর নজরদারি চালাতে ছুটির মধ্যেও রোজ নবান্নে পৌঁছাচ্ছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি।

পুজোর আবহে রাস্তায় নেমেছে মানুষের ঢল। অধিকাংশের মুখে নেই মাস্ক। এই আবহে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আতঙ্ক দেখা দিয়েছে উত্সবের মরশুমে। একাধিক বড় বড় পুজো মণ্ডপে মাস্ক বিলি করা হলেও, অনেক জায়গাতেই তা পালন হচ্ছে না। দর্শনার্থীরাও 'সাজ নষ্টে'র অজুহাতে মাস্ক না পরেই ঘুরে বেরাচ্ছেন। এই আবহে পরিস্থিতির উপর নজরদারি চালাতে নবান্নে চলছে ২৪ ঘণ্টার কন্ট্রোলরুম। সেখানে নজরদারি চালাতে ছুটির মধ্যেও রোজ নবান্নে পৌঁছাচ্ছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। বাড়ি থেকে মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ছুটি হলেও ছুটি নেই মুখ্যমন্ত্রীর।

কলকাতা হাই কোর্টের তরফে বলা হয়েছিল যে সর্বক্ষণ মাস্ক পরে থাকতে হবে দর্শার্থীদের। সঙ্গে হ্যান্ড স্যানিটাইজার রাখার নির্দেশও দেওয়া হয়েছিল। কিন্তু বাকি সব নিয়মকানুন সঠিকভাবে পালিত হলেও, মাস্কের বালাই নেই। পুলিশও সবটা দেখেও সেই অর্থে কোনও পদক্ষেপ নিতে পারছে না। উত্তর থেকে দক্ষিণ কলকাতার রাস্তায় তৃতীয়ার রাত থেকেই মানুষের ঢল। কিছু মানুষের মুখে মাস্ক থাকলেও, সিংহভাগ লোকের মুখে নেই মাস্ক।

রবিবার অর্থাৎ পঞ্চমীতে শহরের রাস্তায় বিনা মাস্কে ঘুরে বেড়ানোর অভিযোগে ১৯৮ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার, ষষ্ঠীর দিন বিকেল তিনটে পর্যন্ত গ্রেফতার হয়েছে ১৩২ জন। বেআইনি গাড়ি পারকিংয়ের অভিযোগে মোট ৪০টি গাড়ি আটক করা হয়েছে। করোনার বিধিনিষেধ চলাকালীন আইনকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় থুতু ফেলার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

 

বন্ধ করুন