বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Asansol: সমীক্ষককে মারধর, গ্রেফতারের দাবিতে আদিবাসীদের বিক্ষোভ, গেট টপকে থানায়

Asansol: সমীক্ষককে মারধর, গ্রেফতারের দাবিতে আদিবাসীদের বিক্ষোভ, গেট টপকে থানায়

থানার গেটে বিক্ষোভ আদিবাসীদের। নিজস্ব ছবি।

গত ২১ ডিসেম্বর জামুরিয়ার শিবপুরের বাসিন্দা বাদল মুর্মু নামে এক সমীক্ষক জমির মাপ যোপ করতে জামুড়িয়ার দু’নম্বর ওয়ার্ডের পৌনিহাটি ওয়ার্কসপ এলাকায় জমিগুলি খতিয়ে দেখতে যান। সেই সময় একদল স্থানীয়রা সোম মুর্মুকে বেধড়ক মারধর করে। এই ঘটনার জেরে গুরুতর আহত হন তিনি।

আদিবাসী এক সমীক্ষককে মারধরের ঘটনার এক সপ্তাহ কেটে যাওয়ার পরেও পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়ায় বিক্ষোভ দেখালেন আদিবাসীরা। বৃহস্পতিবার তাঁরা অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান। এই দাবিতে থানার সামনে জমায়েত করে তাঁরা বিক্ষোভ দেখান। থানার ভিতরে ঢোকার চেষ্টা করলে গেট বন্ধ করে দেয় পুলিশ। কার্যত গেট টপকে বিক্ষোভকারীরা থানায় ঢুকে পড়েন। বৃহস্পতিবার আসানসোলের জামুড়িয়া থানায় এঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়।

জানা গিয়েছে, গত ২১ ডিসেম্বর জামুরিয়ার শিবপুরের বাসিন্দা বাদল মুর্মু নামে এক সমীক্ষক জমির মাপ যোপ করতে জামুড়িয়ার দু’নম্বর ওয়ার্ডের পৌনিহাটি ওয়ার্কসপ এলাকায় জমিগুলি খতিয়ে দেখতে যান। সেই সময় একদল স্থানীয়রা সোম মুর্মুকে বেধড়ক মারধর করে। এই ঘটনার জেরে গুরুতর আহত হন তিনি। তড়িঘড়ি স্থানীয়রা তাঁকে হাসপাতালে ভর্তি করেন। ইদানীং তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে আদিবাসী সম্প্রদায়ের মানুষজন একত্রিত হয়ে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান।

এদিন ঘটনার সঙ্গে যুক্তদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে থানার গেটের সামনে বিক্ষোভ দেখান আদিবাসীরা। পুলিশ গেটে তালা লাগিয়ে দিয়ে তাঁদের আটকানোর চেষ্টা করে। কিন্তু, তাঁদের আটকাতে পারেনি পুলিশ। বিক্ষোভকারীদের ঠেলায় থানার গেটের দরজা ভেঙে যায়। শেষে তাঁরা থানা চত্বরে ঢুকে পড়েন। এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় জামুরিয়া থানায়। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও ঘটনায় থানা চত্বরে উত্তেজনা রয়েছে। জানা গিয়েছে, শেষমেশ বিক্ষোভকারীদের পাঁচজন সদস্য জামুড়িয়া থানার আধিকারিকের সঙ্গে দেখা করে তাদের দাবিদাওয়াগুলি তুলে ধরেছেন। তাঁদের দাবি, অবিলম্বে অভিযুক্ত ব্যক্তিদের গ্রেফতার করতে হবে। পাশাপাশি, মূর্মুর ঘর ছাড়া পরিবারের সদস্যদের বাড়িতে ফেরানোর ব্যবস্থা পুলিশ প্রশাসনকে করতে হবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test LIVE: রাঁচিতে আজই সিরিজ পকেটে পুরতে মরিয়া রোহিতরা ভোডাফোন-আইডিয়ার ৩৩% শেয়ার কি ছেড়ে দেবে সরকার? সামনে এল সাফ বার্তা ঘরের মাঠে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ৬ স্পিনার, কুম্বলেকে টপকে দুইয়ে উঠলেন অশ্বিন খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার চেন্নাইয়ের বিরুদ্ধে ৩ পয়েন্ট ‘মাস্ট’ ইস্টবেঙ্গলের, কোথায় ফ্রি'তে ম্যাচ দেখবেন? IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.