বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Agnimitra Paul: বেহাল অবস্থা আসানসোলের একটি স্কুলের, আচমকা পরিদর্শন করলেন অগ্নিমিত্রা

Agnimitra Paul: বেহাল অবস্থা আসানসোলের একটি স্কুলের, আচমকা পরিদর্শন করলেন অগ্নিমিত্রা

আসানসোলে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। (ফাইল ছবি) (PTI)

বাংলা সাল ১৩৯১ তৈরি হওয়া এই অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়টি আসানসোল পুরনিগমের অধীনে। এই স্কুলে বড় বড় জানলা থাকলেও পোকামাকড় এবং সাপের উপদ্রব থাকায় খোলা যায় না। তাছাড়া মিড ডে মিলের ব্যবস্থা থাকলেও তা নির্দিষ্ট সময়ে তা পায়না ছাত্রছাত্রীরা।

আসানসোলের একটি স্কুলের বেহাল দশা। বাথরুম থাকলেও পর্যাপ্ত জল নেই, পাখা থাকলেও বিদ্যুতের বিলের কারণে তীব্র গরমের সময়ও তা ব্যবহার করা যায় না। এমনকি স্কুলের আশেপাশে জঙ্গলে ভরে যাওয়ায় মশা, পোকামাকড়, সাপের উপদ্রবের কারণে জানালাও খোলা যায় না। এমন অভিযোগ পেয়ে গতকাল আচমকা ওই স্কুল পরিদর্শন করলেন আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্র পাল। তাঁর অভিযোগ, স্কুল ফান্ডে যে টাকা আসে সেটা স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতারা পকেটে রেখে দেন। তার জন্যই স্কুলের এই অবস্থা।

বাংলা সাল ১৩৯১ তৈরি হওয়া এই অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়টি আসানসোল পুরনিগমের অধীনে। এই স্কুলে বড় বড় জানলা থাকলেও পোকামাকড় এবং সাপের উপদ্রব থাকায় খোলা যায় না। তাছাড়া মিড ডে মিলের ব্যবস্থা থাকলেও তা নির্দিষ্ট সময় তা পায় না ছাত্রছাত্রীরা। কারণ সেখানে গ্যাস নেই। পাশাপশি, বর্ষার সময়ও ছাদ থেকে চুঁইয়ে জল পড়ে। অগ্রিমিত্রা পাল জানান, এই সমস্ত অভিযোগগুলি পাওয়ার পরেই তিনি স্কুল পরিদর্শন করেন। এর জন্য তিনি জেলা প্রশাসনের সদিচ্ছার অভাবকেই দায়ী করেছেন। একই সঙ্গে স্কুলের ফান্ডের টাকা আত্মসাৎ করার অভিযোগ তুলেছেন তৃণমূলের বিরুদ্ধে। এর ভিত্তিতে বিধানসভায় তিনি সরব হবেন বলে জানিয়েছেন।

তবে অগ্নিমিত্র পাল এই সমস্ত অভিযোগ তুললেও তা অবশ্য মানতে রাজি নন পুরসভার প্রাক্তন বোরো চেয়ারম্যান তথা স্থানীয় কাউন্সিলর সমিত মাজি। তিনি বলেন, স্কুলটির অবস্থা মোটে খারাপ নয়। স্কুলে পানীয় জল থেকে শুরু করে বাথরুমে জলের ব্যবস্থা রয়েছে, বালতি রাখা রয়েছে। বিদ্যুতেও কোনও সমস্যা নেই। নিয়মিত মিড ডে মিলও পায় ছাত্র-ছাত্রীরা। জঙ্গলও নিয়মিত পরিষ্কার করা হয়। এই অভিযোগকে পুরোপুরি অস্বীকার করে পাল্টা তিনি অগ্নিমিত্রার বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ তুলেছেন। তাঁর বক্তব্য, সামনে লোকসভা নির্বাচন তাই হাওয়া গরম করার জন্য তিনি স্কুল পরিদর্শন করেছিলেন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘অনেক ভয় কাটিয়ে এখানে এসেছি...’ পোষ্যদের নিয়ে কী বললেন সোনু? কোপা আমেরিকা-র আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার সিকিমে আটকে পড়েছেন বিপুল পরিমাণ পর্যটক, মুখ্যমন্ত্রীর উদ্যোগে হেল্পডেস্ক চালু রোগীদের উন্নত চিকিৎসা দিতে গড়ে উঠল নয়া ভবন, নবদ্বীপ হাসপাতালে বাড়ল বেডের সংখ্যা একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ আমেরিকায় থাকা ভারতীয়র চাকরি চলে গেল ইন্ডিয়ায়! ‘সমঝোতার জন্য প্রস্তুত, তবে..’, ইউক্রেন-যুদ্ধ নিয়ে শর্ত দিলেন রাশিয়ার পুতিন আগুন লেগেছে, গুজবে ট্রেন থেকে লাইনে ঝাঁপ, উল্টোদিকে আসা মালগাড়ির ধাক্কায় মৃত ৩ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! বেবি পাউডারে ছিল ক্যানসারের জীবানু! ৭০০ মিলিয়ন ডলার গচ্চা Johnson & Johnson-এর

T20 WC 2024

ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.