বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal: আজ আবার আদালতে পেশ করা হচ্ছে অনুব্রতকে, কেষ্ট জামিন কি পাবেন?‌
অনুব্রত মণ্ডল। (ছবি, সৌজন্যে এএনআই)

Anubrata Mondal: আজ আবার আদালতে পেশ করা হচ্ছে অনুব্রতকে, কেষ্ট জামিন কি পাবেন?‌

  • অনুব্রত মণ্ডল মুখে কুলুপই এঁটেছেন। জমি, চালকল, ফিক্সড ডিপোজিট নিয়ে জবাব প্রস্তুত করেছেন সিবিআইয়ের আইনজীবী। আবার গত সোমবারই বীরভূমে কেষ্টর গড়ে অভিযান চালিয়েছে সিবিআই। একাধিক প্রশ্ন করা হয়েছে সুকন্যাকে। অনুব্রতকে আবার নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাতে পারেন সিবিআইয়ের আইনজীবী।

আজ, বুধবার ১৪ দিনের জেল হেফাজত শেষ হয়েছে অনুব্রত মণ্ডলের। গরু পাচার মামলায় তাই আবার আজকে আসানসোলের সিবিআই আদালতে পেশ করা হবে অনুব্রত মণ্ডলকে। আদালতে সিবিআই অনুব্রত মণ্ডলকে বারবার প্রভাবশালী বলে দাবি করেছে। তাই আজ অনুব্রত মণ্ডলের আইনজীবী আদালতে সওয়াল করতে চান, এভাবে তাঁর মক্কেলকে আটকে না রেখে অভিযোগের প্রমাণ পেশ করুক সিবিআই। আর তা না করতে পারলে জামিন দেওয়া হোক। সুতরাং আজ জোর সওয়াল–জবাব পর্ব হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

সিবিআই ঠিক কী পদক্ষেপ করেছে?‌ আগের শুনানিতে অনুব্রত মণ্ডল এবং তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য আদালতে জমা করেছে সিবিআই। এনামুলের সঙ্গে অনুব্রত মণ্ডলের সরাসরি যোগ ছিল। এটা আদালতে দাবি করেছে সিবিআই। এমনকী অনুব্রত মণ্ডলকে জেলে গিয়ে একাধিকবার জেরাও করেছে সিবিআই। কিন্তু সমস্ত অভিযোগের প্রমাণ আদালতে পেশ করতে পারেননি সিবিআই। তাই এই পথেই এবার সওয়াল করবেন অনুব্রতর আইনজীবী।

তাহলে কী জামিন পাবেন কেষ্ট?‌ এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বিচারপতি। তদন্তে অনুব্রত মণ্ডল সহযোগিতা করছেন না বলে আবার আদালতকে জানাতে চায় সিবিআই। এই পরিস্থিতিতে আজ আসানসোল আদালতে নজর থাকবে সকলের। কারণ সিবিআই তদন্তে সামান্য ফাঁক পাওয়া গিয়েছে। যদিও সিবিআই ভারত সেবাশ্রম সংঘে গিয়ে জমি নিয়ে তথ্য জানতে চেয়েছিলেন। কী তথ্য পেয়েছেন অফিসাররা?‌ আজ আদালতে তা পেশ করা হবে।

ঠিক কী জানা যাচ্ছে?‌ সিবিআই সূত্রে খবর, অনুব্রত মণ্ডল মুখে কুলুপই এঁটেছেন। জমি, চালকল, ফিক্সড ডিপোজিট নিয়ে জবাব প্রস্তুত করেছেন সিবিআইয়ের আইনজীবী। আবার গত সোমবারই বীরভূমে কেষ্টর গড়ে অভিযান চালিয়েছে সিবিআই। একাধিক প্রশ্ন করা হয়েছে সুকন্যাকে। অনুব্রতকে আবার নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাতে পারেন সিবিআইয়ের আইনজীবী। আর অনুব্রতর আইনজীবী তাঁর মক্কেলের জামিনের পক্ষে সওয়াল করবেন বলে সূত্রের খবর।

বন্ধ করুন